ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ড

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত হয়েছে নিউজিল্যান্ডের। অন্যদিকে কপাল পুড়েছে অস্ট্রেলিয়ার।

 

প্রায় ছিটকে গেছে অজিরা। দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করায় ফাইনালে যাওয়া অনিশ্চিত হয়ে গেছে তাদের।

চলমান কোভিড-১৯ মহামারির কারণে দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত করেছে অস্ট্রেলিয়া।  জৈব-সুরক্ষা বলয়ে ফেব্রুয়ারি-মার্চে প্রোটিয়াদের সঙ্গে তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলতে রাজি হয়েছিল অজিরা। তার জন্য ১৯ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া।  

তবে দ.আফ্রিকা সফর স্থগিত করার বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছে, স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত করা ছাড়া আর কোনো উপায় নেই। যেখানে দেশটিতে ভাইরাসের প্রকোপ আরও বাড়ছে বলে জানা গেছে।  

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বতীকালীন সিইও নিক হকলি আরও জানান, ‘এটা পরিস্কার যে, এই সময় অস্ট্রেলিয়ার জন্য দক্ষিণ আফ্রিকা সফর আমাদের খেলোয়াড়-কর্মকর্তাদের জন্য স্বাস্থ্য ঝুঁকির কারণ হয়ে দাঁড়াবে। ’ 

এই সিরিজ জিতলে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে পারতো অস্ট্রেলিয়া। তবে এই সফর স্থগিত করায় হতাশাও প্রকাশ করেছেন সিএ’র সিইও।  

গত বছরের ডিসেম্বরে করোনার কারণে সফরের মাঝপথে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেট স্থগিত করে দেশে ফিরে ইংল্যান্ড। আফ্রিকার যেসব দেশে করোনা খারাপ পরিস্থিতি সৃষ্টি করেছে তার মধ্যে শীর্ষে দক্ষিণ আফ্রিকা। ইতোমধ্যে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১.৪ মিলিয়ন ছাড়িয়েছে এবং মারা গেছে ৪৪ হাজার লোক।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।