ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

ফিফটি করে ফিরলেন সাদমান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২১
ফিফটি করে ফিরলেন সাদমান ফিফটি উদযাপন করছেন সাদমান। ছবি: সোহেল সরওয়ার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিফটি করে সাজঘরে ফিরেছেন ওপেনার সাদমান ইসলাম। জোমেল ওয়ারিকেনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি।

 

তার আগে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি পেয়েছেন ২৫ বছর বয়সী ব্যাটসম্যান। তার ধৈর্যশীল ১৫৪ বলে ৫৯ রানের ইনিংসটি সাজানো ছিল ৬ চারে।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৮ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৪০ রান। ব্যাটিংয়ে আছেন মুশফিকুর রহিম (৯) ও সাকিব আল হাসান (৩)। সাদমানের আউট হওয়ার একটু পর দ্বিতীয় সেশনের বিরতিতে যায় দু’দল।  

ধৈর্য ধরার ফল পেয়েছেন সাদমান। দ্বিতীয় সেশনে এই টাইগার ওপেনার তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট ফিফটি। কিন্তু এর কিছুক্ষণ পরই ক্যারিবীয় স্পিনার ওয়ারিক্যানের বলে জন ক্যাম্বেলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মুমিনুল হক (২৬)। ফলে ভেঙে যায় তাদের ৫৩ রানের জুটি।

বুধবার (০৩ ডিসেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেন টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। শুরুতে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৩ রানে তামিম ইকবালের উইকেট হারায় স্বাগতিকরা। ক্যারিবীয় ফাস্ট বোলার কেমার রোচের করা ইনিংসের পঞ্চম ওভারে বোল্ড হয়ে ফিরেছেন বাঁহাতি ওপেনার।  

রোচের লেন্থ বলে শট খেলতে এগিয়ে এসেছিলেন তামিম। কিন্তু দ্রুতগতির বল তার ব্যাট ও প্যাডের ফাঁক গলে স্ট্যাম্প ভেঙে দেয়। আউট হওয়ার আগে বাংলাদেশের হয়ে টেস্টের সর্বাধিক রান সংগ্রাহক বনে যান তামিম। পেছনে ফেলেন মুশফিকুর রহিমকে। তামিমের রান ৪৪১৪। মুশফিকের ৪৪১৩। তবে এই ম্যাচেই মুশফিকের সামনে ফের এগিয়ে যাওয়ার সুযোগ থাকছে।

তামিমের বিদায়ের পর ক্রমেই গুছিয়ে উঠতে থাকা বাংলাদেশ হারালো দ্বিতীয় উইকেট। ওপেনার সাদমানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউটের শিকার হয়েছেন নাজমুল হোসেন শান্ত (২৫)। এরপরই হাল ধরেন সাদমান ও মুমিনুল। প্রথম সেশন শেষে ২ উইকেট হারিয়ে ৬৯ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ। বিরতির পর ফিরে এসে ইনিংস গুছিয়ে নেন তারা। দলকে পার করিয়ে দেন ১০০ রানের কোটা।  

বাংলাদেশের একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, এনক্রুমাহ বোনার, জার্মেইন ব্ল্যাকউড, জশুয়া ডা সিলভা (উইকেটরক্ষক), কাইল মায়ার্স, রাকিম কর্নওয়াল, শাইনে মোসলে, জোমেল ওয়ারিক্যান, কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২১
ইউবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।