ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

বাংলাদেশকে হারানোর স্বীকৃতি পেলেন ব্র্যাথওয়েট

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
বাংলাদেশকে হারানোর স্বীকৃতি পেলেন ব্র্যাথওয়েট

শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজকে সামনে রেখে ক্রেইগ ব্র্যাথওয়েটকে নতুন টেস্ট অধিনায়ক ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ২০১৫ সাল থেকে ক্যারিবিয়ানদের ৩৭ টেস্টে নেতৃত্ব দেওয়া জেসন হোল্ডারের পরিবর্তে এই দায়িত্ব গ্রহণ করবেন এই ওপেনার।

 

টেস্ট র‌্যাংকিংয়ে অলরাউন্ডারদের মধ্যে শীর্ষে থাকা হোল্ডার ২০১৫ সালে অধিনায়কত্ব বুঝে নিয়েছিলেন দীনেশ রামদিনের কাছ থেকে। তার নেতৃত্বে উইন্ডিজ ১১ জয়, ৫ ড্র এবং ২১ টেস্টে হেরেছে।  

নতুন অধিনায়ক নির্বাচনের ব্যাপারে উইন্ডিজ ক্রিকেট দলের প্রধান নির্বাচক রজার হার্পার জানান, ব্র্যাথওয়েট বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয় করে দেখিয়েছে তার মধ্যে সত্যিকারের এক সম্ভাবনময়ী নেতৃত্বগুণ রয়েছে।

ব্র্যাথওয়েট দলকে সাতটি টেস্টে নেতৃত্ব দিয়েছেন। যার মধ্যে তার নেতৃত্বে বাংলাদেশের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জিতে ক্যারিবিয়ানরা। প্রথমবারের মতো এশিয়ার মাটিতে সর্বোচ্চ রান তাড়া করার ইতিহাস গড়ে তারা। পরে দ্বিতীয় ও শেষ টেস্ট জিতে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে সফরকারী উইন্ডিজ।  

আগামী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ব্রা ব্র্যাথওয়েটের নেতৃত্বে ভালো পারফর্ম করার লক্ষ্য উইন্ডিজের। উদ্বোধনী আসরে চার টেস্ট সিরিজে তিন জয়ে ১৬০ পয়েন্ট নিয়ে তালিকার ছয়ে থেকে অভিযান শেষ করেছে তারা।  

লঙ্কানদের বিপক্ষে উইন্ডিজ প্রথম টেস্ট খেলবে ২১ মার্চ। ২৯ মার্চ শুরু হবে দু’দলের দ্বিতীয় টেস্ট।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।