ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

আইরিশদের উড়িয়ে সিরিজ জিতলো বাংলাদেশ ইমার্জিং দল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
আইরিশদের উড়িয়ে সিরিজ জিতলো বাংলাদেশ ইমার্জিং দল ছবি: শোয়েব মিথুন

বল হাতে সুমন-সাইফদের বোলিং তোপের পর ব্যাট হাতে জ্বলে ওঠেন তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান জয়। ফলে দাপট বজায় রেখে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে চতুর্থ আন-অফিসিয়াল ওয়ানডেতে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ ইমার্জিং দল।

 

এই জয়ে ৩-০ ব্যবধানে সিরিজও জিতে নিল স্বাগতিকরা।

শুক্রবার (১২ মার্চ) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আইরিশদের ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশের দলটি। শুরুতে ব্যাটিংয়ে নেমে ১৮২ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। জবাবে ২ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যান সাইফ-আকবররা।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে উলভস। দলীয় ১৪ রানেই সাজঘরে ফেরেন ওপেনার স্টিফেন ডোহেনি। তাকে আকবর আলীর ক্যাচ বানিয়েছিলেন মুকিদুল ইসলাম। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে দু’শোর নিচেই অলআউট হয় আইরিশরা।

বাংলাদেশ ইমার্জিংয়ের সুমন খান ৪ উইকেট তুলে নেন। এছাড়া অধিনায়ক সাইফ হাসান, মুকিদুল ইসিলাম ও রাকিবুল হাসান দুটি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে মাত্র ১০ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ওপেনার তানজিদ হাসান ও ইয়াসির আলী দুজনেই ২ রান করে পিটার চেজের বলে আউট হয়েছেন। এরপর জয় ও তৌহিদ দুজনেই ধীরেসুস্থে বাকি পথ পাড়ি দেন। দুজনেই অবিচ্ছিন্ন থাকেন। ১৩৫ বলে ৮ চারে ৮০ রান করে অপরাজিত থাকেন জয়। আর ৯৭ বলে ৯ চারে অপরাজিত ৮৮ রান করেন হৃদয়।  

দু'দলের মধ্যকার প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয় আইরিশ এক খেলোয়াড় করোনা পজিটিভ হওয়ায়। । এরপর দ্বিতীয় ওয়ানডেতে ৪ উইকেটে ও তৃতীয় ওয়ানডেতে ৬ উইকেটে জয় লাভ করে বাংলাদেশ ইমার্জিং দল।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ইমার্জিং দলের সুমন খান।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।