ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

শান্তর 'লম্বা ভবিষ্যৎ' দেখছেন তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
শান্তর 'লম্বা ভবিষ্যৎ' দেখছেন তামিম নাজমুল হোসেন শান্ত/ছবি: সংগৃহীত

ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা, কিন্তু জাতীয় দলে ঢুকলেই খরা। নাজমুল হোসেন শান্তর পরিস্থিতি অনেকটা এমনই।

এমনকি রান খরার কারণে তাকে নিয়ে সমর্থকদের একটা অংশ বিরক্তিও প্রকাশ করছেন। কিন্তু এই বাঁহাতি ওপেনার এখন পর্যন্ত টিম ম্যানেজম্যান্টের ভাবনায় আছেন। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল তো তার লম্বা ভবিষ্যৎ দেখতে পাচ্ছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাটিতে হওয়া ওয়ানডে সিরিজে শান্তকে তিনে নামানো হয়। এ নিয়ে সমালোচনাও কম হয়নি। তিনে নেমে বিশ্বকাপের রানের ফোয়ারা ছোটানো সাকিবকে চারে নামিয়ে শান্তকে তিনে খেলানর ফল অবশ্য ভালো হয়নি। তিন ইনিংস খেলে মোট ৩৮ রান করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ওয়ানডে ক্যারিয়ারে ৮ ম্যাচ খেলে এখনও ১০০ রানও হয়নি তার। পরে ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট সিরিজের চার ইনিংসে তিনে নেমে করেছিলেন মোটে ৪০ রান।  

টানা ব্যর্থতার পরেও নাজমুল হোসেন শান্তর ওপর ভরসা করছেন তামিম। বললেন, 'আমরা বাংলাদেশে বসে ব্যাটিং অর্ডার নিয়ে কোনো পরীক্ষা করিনি। শান্ত দলে আগেও খেলছিল। সাকিব এক-দেড় বছর পর দলে আসাতে টিম ম্যানেজমেন্ট তার সঙ্গে কথা বলে মনে করেছে যে, ওরা যদি পজিশন বদলে খেলে তাহলে ভালো হবে। তবে শান্তর কাছ থেকে যেমনটা আশা করা হয়েছিল তেমনটা পাওয়া যায়নি। যদিও তিনটা ম্যাচ হয়েছে। আমি নিশ্চিত, তার সামনে এখনও লম্বা ভবিষ্যৎ অপেক্ষা করছে। '

আগামী শনিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। বাকি দুই ম্যাচ খেলে দেশে ফিরবেন তামিম। ব্যক্তিগত কারণে টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে না তার।  

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।