ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

১৫১ রান করেও রাজশাহীর ইনিংস ব্যবধানে জয়!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০২১
১৫১ রান করেও রাজশাহীর ইনিংস ব্যবধানে জয়!

দুই ইনিংস মিলিয়ে বরিশাল বিভাগ করতে পারলো মাত্র ১৪২ রান। আর তাতেই প্রথম শ্রেণির ক্রিকেটে রেকর্ড গড়ে হারলো তারা।

 

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) নিজেদের দ্বিতীয় ম্যাচে সানজামুল ইসলাম ও তাইজুল ইসলামের নৈপুণ্যে বরিশাল প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ৮২ রানে। ব্যাটিংয়ে ব্যর্থ হলেও বোলিংয়ে অবশ্য বেশ চমকই দেখান তারা। রাজশাহীকে প্রথম ইনিংসে গুটিয়ে দেয় ১৫১ রানে।  

কিন্তু তাতেও ইনিংস ব্যবধানে হার এড়াতে পারেনি বরিশাল। দ্বিতীয় ইনিংস মুখ থুবড়ে পড়ে ফজলে মাহমুদের দল। ৬০ রান করতেই শেষ হয়ে যায় তাদের ইনিংস। দ্বিতীয় দিনেই ইনিংস ও ৯ রানের জয় তুলে নেয় রাজশাহী। এই ম্যাচের আগে বরিশালের সর্বনিম্ন রান ছিল ৮৭। তাও রাজশাহীর বিপক্ষে, ২০০৭ সালে।  

বিকেএসপির ৪ নম্বর মাঠে মঙ্গলবার ১ উইকেটে ২১ রান নিয়ে দ্বিতীয়দিন শুরু করে বরিশাল। এরপর ফের সানজামুল-তাইজুলের ঘূর্ণির সামনে পড়ে বেহাল দশা হয় তাদের। এই দুজনে মিলে নিয়েছেন বরিশালের সবকয়টি উইকেট। যার মধ্যে সানজামুলের শিকার ৬ ও তাইজুলের শিকার ৪টি।  

বরিশালের হয়ে দ্বিতীয় ইনিংসে কেবল দুই অঙ্কের রানের ঘরে পা দিতে পেরেছেন কেবল মঈনুল ইসলাম (২৮) ও কামরুল ইসলাম (১৪)। তারমধ্যে ৪ ব্যাটসম্যান রানের খাতায় খুলতে পারেননি।  

দুই ইনিংসে ৪ উইকেট ও দলের বিপদের সময় ব্যাট হাতে ৩৭ রান করে ম্যাচ সেরা হয়েছেন তাইজুল।  


সংক্ষিপ্ত স্কোর

বরিশাল ১ম ইনিংস: ৮২

রাজশাহী ১ম ইনিংস: ১৫১

বরিশাল ২য় ইনিংস: ৬০ (আগের দিন ২৩/১) ৩৪ ওভারে ৬০ (মইনুল ২৮, রাব্বি ১৪, মাহমুদ ১৪, সালমান ৪, মইন ২, সোহাগ ০, শামসুল ১, আবু সায়েম ০, তানভির ০, মনির ০*; মোহর ৫-০-১৪-০, সানজামুল ১৩-৭-১৫-৬, তাইজুল ১২-৬-২৩-৪, হৃদয় ১-০-৪-০, মুক্তার ৩-২-১-০)

ফল: রাজশাহী ইনিংস ও ৯ রানে জয়ী

ম্যাচ সেরা: তাইজুল ইসলাম

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।