ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

উইন্ডিজের পর শ্রীলঙ্কারও মন্থর ব্যাটিং

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
উইন্ডিজের পর শ্রীলঙ্কারও মন্থর ব্যাটিং

৯৯ রানে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয়দিনের শুরুতেই টেস্ট ক্যারিয়ারে ৯ম সেঞ্চুরি উদযাপনে মেতে ওঠেন ক্রেইগ ব্রাথওয়েট। এরপর চামিরার বলে বোল্ড হওয়ার আগে আরও ২৬ করেছেন ওয়েস্ট ইন্ডিজ ওপেনার-অধিনায়ক।

 

তবে সেঞ্চুরির চেয়েও সারাদিন আলোচনার বিষয় হয়ে থাকলো ব্রাথওয়েটের শুরু থেকে শেষ পর্যন্ত চালিয়ে যাওয়া ব্যাটিং। ১৩ চারে ১২৬ রানের ইনিংসটি বলের হিসেবে ৩১১ এবং সময়ের হিসেবে ৫১৪ মিনিট লড়াই করে শেষ উইকেট হিসেবে সাজঘরে ফেরেন তিনি।  

অ্যান্টিগায় সিরিজের দ্বিতীয় টেস্টে ৭ উইকেটে ২৮৯ রান নিয়ে দ্বিতীয়দিন শুরু করে ক্যারিবিয়ানরা। আর প্রথম ইনিংসে সেই রান গিয়ে থামে ৩৫৪-তে। টেল-এন্ডাররাই যেন বড় পরীক্ষা নিয়েছে লঙ্কান বোলারদের। তার মধ্যে আলঝেরি জোসেফের ২৯ রান ছাড়াও রাহকীম কর্নওয়েলের ইনিংসটিও উল্লেখযোগ্য হয়ে থাকলো। ব্যাক টু ব্যাক ফিফটি পেলেন ক্রিকেটের ওজনদার এই অলরাউন্ডার।  

যার মধ্যে অষ্টম উইকেটে উইন্ডিজের সবচেয়ে বড় ১০৩ রানের জুটিটি গড়েছেন ব্রাথওয়েট-কর্নওয়েল। ৯২ বলে ১০ চার ও ১ ছয়ে ৭৩ রান করে ফেরেন কর্নওয়েল। এরপর দাঁড়াতে চেষ্টা করেন কেমার রোচও (৯)। শেষ উইকেট হিসেবে বিদায় নেন ওপেনার ব্রাথওয়েট। শ্যানন গ্যাব্রিয়েল অপরাজিত ছিলেন ১ রানে।  

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন সুরঙ্গা লাকমল। ৩ উইকেট নিয়েছেন দুষ্মন্ত চামিরা।  

প্রথম ইনিংস শুরু করে মন্থর ব্যাটিং চালিয়ে গেছে শ্রীলঙ্কাও। শুরুতে ওপেনার-অধিনায়ক দিমুথ করুনারত্নে (১) ফিরলেও ওশাদা ফার্নান্দোকে (১৮) নিয়ে বিপর্যয় সামাল দেন আরেক ওপেনার লাহিরু থিরিমান্নে। দিনের শেষ উইকেট হিসেবে কেমার রোচের বলে বোল্ড হওয়ার আগে ১০৬ বলে ৬ চারে ৫৫ রান করেছেন থিরিমান্নে।  

তবে ধীরস্থির ব্যাটিংয়ে দিনের বাকি সময় কাটিয়ে দেন দিনেশ চান্দিমাল (৩৪) ও ধনাঞ্জয়া ডি সিলভা (২৩)। বুধবার (৩১ মার্চ) ৩ উইকেটে ১৩৬ রান নিয়ে তৃতীয়দিন শুরু করবে। লঙ্কানরা এখনও পিছিয়ে আছে ২১৮ রানে।  

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।