ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

নিউজিল্যান্ডকে ৫৪০ রানের বিশাল লক্ষ্য দিল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
নিউজিল্যান্ডকে ৫৪০ রানের বিশাল লক্ষ্য দিল ভারত

আজাজ প্যাটেলের দুর্দান্ত রেকর্ডের পরও মুম্বাই টেস্টে ধুঁকছে নিউজিল্যান্ড। টেস্টের তৃতীয় দিনেই কিউইদের বিশাল লক্ষ্য  দিয়েছে ভারত।

দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২৭৬ রানে ইনিংস ঘোষণা করে। যেখানে নিউজিল্যন্ড তাদের প্রথম ইনিংসে মাত্র ৬২ রানে অল-আউট হওয়ায় ভারতের লিড হয়েছে ৫৩৯ রানের। এই টেস্ট জিততে হলে নিউজিল্যান্ডকে ৫৪০ রানের বিশ্বরেকর্ড গড়তে হবে।

যদিও ভারতের দ্বিতীয় ইনিংসে ফিফটি করেছেন মাত্র একজন। ঘূর্ণি উইকেটে আগামী দুই দিনে এই রান চেজ করে ম্যাচ জয় কিউইদের কাছে এভারেস্ট জয়ের চেয়েও কঠিন।

প্রথম ইনিংসে ভারত করেছিল ৩২৫ রান। ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে আজাজ প্যাটেল নিয়েছিলেন ১০ উইকেট। এরপর খুশি মনে কিউইরা ব্যাটিংয়ে নামলেও দিনশেষে খুশিটা আর থাকেনি। রবীচন্দ্রন অশ্বিন-মোহাম্মদ সিরাজদের সামনে তারা মাত্র ৬২ রানে গুটিয়ে যায়। একজন মাত্র ব্যাটার দুই অংক ছুঁতে পেরেছেন। গতকাল দ্বিতীয় দিনেই নিজেদের দ্বিতীয় ইনিংস খেলতে নামে ভারত। বিনা উইকেটে ৬৯ রান তুলে তারা দিন শেষ করে।

১০৭ রানের ওপেনিং জুটি ভাঙে ৬২ রান করা মায়াঙ্ক আগরওয়ালের বিদায়ে। প্রথম ইনিংসে তিনি ১৫০ রান করেছিলেন। এছাড়া ওপেনিংয়ে নামা চেতেশ্বর পূজারা ৪৭, শুভমান গিল ৪৭, অধিনায়ক বিরাট কোহলি ৩৬, শ্রেয়স আয়ার ১৪ এবং ঋদ্ধিমান সাহা ১৩ রানে আউট হন। প্রথম ইনিংসে ইতিহাস গড়া আজাজের শিকার ৪ উইকেট। ৩টি উইকেট নিয়েছেন রাচিন রবীন্দ্র। ৭ উইকেটে ২৭৬ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত। অক্ষর ৪১* রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa