ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ভারতের কাছে হেরে বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
ভারতের কাছে হেরে বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশের বিদায়

গত বিশ্বকাপের দুই ফাইনালিস্টের মুখোমুখি দেখায় এবার হেরে গেল চ্যাম্পিয়নরা। চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার-ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৫ উইকেটে হেরে আসর থেকে বিদায় নিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

শনিবার (২৯ জানুয়ারি) অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে ব্যাটিং ব্যর্থতায় ৩৭.১ ওভারে মাত্র ১১১ রানে গুটিয়ে যায় বাংলাদেশের যুবারা। জবাবে ১১৫ বল ও ৫ উইকেট হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ভারতীয় যুবারা।

১১২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতের দলীয় শূন্য রানে আঘাত হেনে কিছুটা রোমাঞ্চ তৈরি করেন তানজিম হাসান সাকিব। হারুন সিংকে তিনি তুলে নেন। তবে বাংলাদেশকে তেমন সুযোগ না দিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৭০ তোলেন আঙ্কিশ রাঘবানশি ও শেখ রাশেদ। ওপেনার রাঘবানশি ৪৪ করে রিপন মন্ডলের বলে আউট হন। আর রাশেদ ২৬ করে রিপনের দ্বিতীয় শিকারে পরিণত হন।

যদিও এই জুটি ভাঙার পর দ্রুত আরও কিছু উইকেট হারায় ভারত। তবে অধিনায়ক যশ ধুলের অপরাজিত ব্যাটে জয় সহজ হয় দলটির। ধুল ২০ ও কৌশল তাম্বে ১১ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ বোলার রিপন একাই ৪ উইকেট নেন। সাকিব নেন অপর উইকেট।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের দাপটে শুরু থেকেই উইকেট হারাতে থাকে রাকিবুল হাসানের নেতৃত্বে বাংলাদেশ। আসা-যাওয়ার মিছিলে ৫৬ রানেই ৭ উইকেট হারিয়ে বসে দলটি। টেলএন্ডার ব্যাটার মেহেরব হোসেন ৩০ রান করায় দলীয় সংগ্রহ কোনোরকমে একশ পার হয়।

মেহেরব ৪৮ বলে ৬টি চারের সাহায্যে ৩০ রান করে আঙ্কিশ রাঘবানশির বলে আউট হন। এছাড়া আইচ মোল্লা ১৭ ও আশিকুর জামান ১৬ রান করেন। দলের হয়ে আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান আসে অতিরিক্ত থেকে।

ভারতীয় পেসার রবি কুমার ৩টি উইকেট পান। ভিকি ওস্তওয়াল ২টি উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ০১০৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।