ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মিতু হত্যা মামলা: অভিযোগ গঠনের শুনানি ২০ ফেব্রুয়ারি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
মিতু হত্যা মামলা: অভিযোগ গঠনের শুনানি ২০ ফেব্রুয়ারি  মাহমুদা খানম মিতু

চট্টগ্রাম: সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি আগামী ২০ ফেব্রুয়ারি নির্ধারণ করেছেন আদালত।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. জেবুন্নেছা বেগমের আদালত বিচার শুরুর নির্দেশনা দিয়ে তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে নথি পাঠানোর নির্দেশ দেন।

গত ১১ জানুয়ারি সকালে চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল হালিমের আদালত মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় বদলি আদেশ দিয়েছিলেন।  

মহানগর পিপি মো. আবদুর রশীদ বাংলানিউজকে বলেন, মিতু হত্যা মামলা মহানগর দায়রা জজ আদালতে নথি উল্লিখিত হলে মামলাটি বিচারের জন্য তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলি করা হয়েছে।

উচ্চ আদালত থেকে জামিনে থাকা আসামি এহতেশামুল হক ভোলা আইন অনুযায়ী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। এই মামলার আরেক আসামি বাবুল আক্তারের বিরুদ্ধে হাজিরা পরোয়ানা জারি করেছেন আদালত।  

এই মামলায় পলাতক দুই আসামি হলেন- মো. কামরুল ইসলাম শিকদার প্রকাশ মুসা ও মো. খাইরুল ইসলাম প্রকাশ কালু।

গত ১৩ সেপ্টেম্বর বিকেলে মিতু হত্যা মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারসহ ৭ জনকে আসামি করে আদালতে ২ হাজার ৮৪ পৃষ্ঠার চার্জশিট জমা দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এই অভিযোগপত্র গত ১০ অক্টোবর গ্রহণ করেন আদালত। অভিযোগপত্রভুক্ত আসামিদের মধ্যে বাবুল আক্তার, মো. মোতালেব মিয়া প্রকাশ ওয়াসিম, শাহজাহান মিয়া ও আনোয়ার হোসেনর কারাগারে। এহতেশামুল জামিনে রয়েছে।

২০১৬ সালের ৫ জুন নগরের জিইসি মোড় এলাকায় খুন হন মাহমুদা খানম মিতু।  

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।