ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চারুকলা ছেড়েছে শিক্ষার্থীরা, বন্ধ থাকবে এক মাস

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
চারুকলা ছেড়েছে শিক্ষার্থীরা, বন্ধ থাকবে এক মাস ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: সিন্ডিকেটের সিদ্ধান্তের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) চারুকলার শিক্ষার্থীরা ছেড়েছে ক্যাম্পাস। তবে দূর থেকে পড়তে আসা শিক্ষার্থীদের হঠাৎ এ সিদ্ধান্তে ভোগান্তি পোহাতে হয়।

 

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাতে চারুকলার একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা বলে বিষয়টি জানা যায়।  

তৃতীয় বর্ষের শিক্ষার্থী মেহেদী আলম সজীব বলেন, আমরা অনেক দূর থেকে পড়াশোনা করতে এসেছি।

যারা চট্টগ্রামে আছে তাদের বিষয় ভিন্ন। প্রশাসনের এমন আকস্মিক সিদ্ধান্তের কারণে আমাদের বিপাকে পড়তে হয়েছে। আমাদের আরও সময় দেওয়া দরকার ছিল।  

চারুকলার ওয়ার্ডেন ও ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক সুব্রত দাশ বাংলানিউজকে বলেন, আমরা শিক্ষার্থীদের সিন্ডিকেটের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি। আশাকরি উন্নয়ন কাজের জন্য তারা আমাদের সহায়তা করবেন। যদি না হয় সে বিষয়ে প্রক্টরিয়াল বডি দেখবে এবং ব্যবস্থা নিবে।  

সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম বলেন, সিন্ডিকেটের সিদ্ধান্ত অমান্য করার সুযোগ নেই। যদি নির্দেশনা অনুযায়ী কাজ না হয় তাহলে আমরা ব্যবস্থা নিব। আশা করি, শিক্ষার্থীরা প্রশাসনকে সহযোগিতা করবে।  

এর আগে বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) বিকেলে সংস্কার ও উন্নয়নমূলক কাজের জন্য চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের রাত দশটার মধ্যে ক্যাম্পাস ত্যাগ করার নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ইনস্টিটিউট আগামী একমাস বন্ধ থাকলেও ক্লাস হবে অনলাইনে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad