ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিক হেনস্তার ঘটনায় চবিসাসের নিন্দা 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
সাংবাদিক হেনস্তার ঘটনায় চবিসাসের নিন্দা 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়:  ক্যাম্পাসে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক হেনস্তার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) নেতারা।

বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) রাতে গণমাধ্যমে পাঠানো সংগঠনটির দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ আজহার স্বাক্ষরিত বিবৃতিতে এ প্রতিক্রিয়া জানান চবি সাংবাদিক সমিতির সভাপতি মাহবুব এ রহমান ও সাধারণ সম্পাদক ইমাম ইমু।

একইসঙ্গে মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকদের স্বাধীনভাবে পেশাগত দায়িত্ব পালনে যাবতীয় প্রতিবন্ধকতা রুখতে যথাযথ ব্যবস্থা গ্রহণে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি জোর দাবি জানায় সংগঠনটি।  

যৌথ বিবৃতিতে চবি সাংবাদিক সমিতির নেতারা বলেন, একটি ভিডিও ফুটেজে আমরা দেখেছি পেশাগত দায়িত্ব পালনকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ ইসলাম (আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, সেশন-২০১২-১৩), বাংলা বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী তৌহিদুল হক ফাহাদ, একই সেশনের রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শহীদুর রহমান স্বপনসহ অজ্ঞাত আরও ১০-১৫ জন ছাত্রলীগ কর্মী চবিসাসের সদস্য ও দৈনিক সমকালের প্রতিনিধি মারজান আক্তারকে চারদিক থেকে ঘিরে ধরে হেনস্তা করেন।

এ সময় মুঠোফোনে ধারণ করা ভিডিও ফুটেজ ডিলিট করতে পীড়াপীড়ি করেন তারা। ভিডিও ডিলেট না করায় সাংবাদিকের মোবাইল এবং ব্যাগ কেড়ে নেওয়ার চেষ্টা করেন। পরবর্তীতে সমাজতত্ত্ব বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী মারুফ হাসান ঘটনাস্থলে থাকা সাংবাদিকদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন।  

বিবৃতিতে চবিসাস নেতারা আরও বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের সঙ্গে এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ আচরণ কোনোভাবেই কাম্য নয়। ছাত্রলীগের এ ধরনের হিংস্র আচরণ স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। বাক স্বাধীনতার পাশাপাশি মুক্ত গণমাধ্যমকেও কলুষিত করে এসব কর্মকাণ্ড। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।