ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে স্টেশনতলার আয়োজনে অমর একুশে বইমেলা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
চবিতে স্টেশনতলার আয়োজনে অমর একুশে বইমেলা ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ভাষার মাস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সপ্তাহব্যাপী বইমেলার আয়োজন করেছে স্টেশনতলা।  

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর থেকে শুরু হয় এ বইমেলা।

যা চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত।  

বইমেলায় অংশ নেওয়া প্রকাশনীগুলোর মধ্যে রয়েছে- অক্ষরবৃত্ত, বীকন পাবলিকেশন্স, বাতিঘর, নন্দন বইঘর, দাঁড়িকমা, শৈলী ও চন্দ্রবিন্দু প্রকাশনী।

এছাড়া মিডিয়া সহযোগী হিসেবে থাকছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। স্বেচ্ছাসেবী সহযোগী উদ্দীপ্ত বাংলাদেশ। বইমেলার প্রথমদিনে শিক্ষার্থীরা ভিড় জমিয়েছে স্টেশনতলায়।

পাঁচ বন্ধুর উদ্যোগে ২০২২ সালের ১৬ ডিসেম্বর যাত্রা শুরু হয় স্টেশনতলার। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক শিক্ষার্থী কাজী মাহমুদ হাসান অয়ন, দর্শন বিভাগের আবু বকর চৌধুরী, বন ও পরিবেশবিদ্যা ইনস্টিটিউটের সাজ্জাদ আনাম পিনন, ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের শোয়েবুল ইসলাম মাসুদ এবং ফিনান্স বিভাগের চৌধুরী সাজিদ মোস্তফা আশফির উদ্যোগে শুরু হওয়া স্টেশনতলা ইতিমধ্যে সাড়া জাগিয়েছে চবি শিক্ষার্থীদের মাঝে।  

স্টেশনতলার উদ্যোক্তাদের একজন আবু বকর চৌধুরী বাংলানিউজকে বলেন, স্টেশনতলার উদ্যোগে বইমেলার আয়োজন করেছি আমরা। প্রতিটি দিবসেই আমরা কোনো না কোনো ইভেন্ট রাখতে চাই। স্টেশনতলাকে শিক্ষার্থীদের কাছে আরও উপভোগ্য করে তুলবো।  

বইমেলার পাশাপাশি স্টেশনতলায় আগামী সাতদিন চলবে ফটোগ্রাফি অ্যাক্সিবিশন। গণিত বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী তাজিমুল তূর্য্য বলেন, আমরা সিইউ গল্প ফার্স্ট ফটোগ্রাফি অ্যাক্সিবিশনের উদ্যোগ নিয়েছে। গত ৮ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে ছবি সংগ্রহ করি। প্রাথমিক বাছাই শেষে সাড়ে তিনশ ছবি থেকে পঞ্চাশটি ছবি নির্বাচন করা হয়েছে প্রদর্শনীর জন্য। আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ প্রদর্শনী। দর্শনার্থী ও বিচারকদের ভোটে নির্বাচিত সেরা পাঁচজন ফটোগ্রাফারকে পুরস্কৃত করা হবে।  বইমেলাটি প্রতিদিন দুপুর আড়াইটা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।