ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিয়ের ৪ দিনের মাথায় নববধূর আত্মহত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
বিয়ের ৪ দিনের মাথায় নববধূর আত্মহত্যা হাসপাতালে নিপার স্বজনরা। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের বায়েজিদ বোস্তামী থানার আরফিন নগর এলাকায় তিশা আক্তার নিপা (১৯) নামে এক নববধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।  

রোববার (২ এপ্রিল) বিকেলে আল বারাকা হাইটস ভবনের ১১ তলায় এই ঘটনা ঘটে।

নববধূ তিশা আক্তার নিপা, চাদঁপুর জেলার বাসিন্দা হলেও নগরের অক্সিজেন এলাকায় পরিবার বসবাস করে। গত বৃহস্পতিবার (৩০ মার্চ) মাগরিবের নামাজের পরে পারিবারিকভাবে আব্দুল্লাহ আল হারুনের সঙ্গে তাঁর বিয়ে হয়েছিল।

 

তিশা আক্তারের মা মুন্নী বেগম বাংলানিউজকে বলেন, গত বৃহস্পতিবার পারিবারিকভাবে তিশা আক্তার নিপা সঙ্গে আব্দুল্লাহ আল হারুনের ৫ লাখ টাকা কাবিনে বিয়ে হয়। হারুনের আগের সংসার ছিল। সেই সংসারে দুইটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের পরে নগরের বায়েজিদ বোস্তামীর আরফিন নগরের বাসায় নিয়ে যাওয়া হয়। ঈদের পরে অনুষ্ঠান হওয়ার কথা ছিল। আমাদের আর্থিক অবস্থা ভাল ছিল না, বিয়ের সব টাকা পয়সা হারুন খরচ করেছে।  

তিনি আরও বলেন, বিয়ের পরে দিন শুক্রবার আমাদের অক্সিজেনের বাসায় এসেছিল নিপা। শনিবার বিকেলে আবার হারুনের বাসায় যায়। রোববার বিকেলে আমার বড় মেয়েও হারুনের বাসায় ছিল। সেই সময় আমার সঙ্গে হারুনের মোবাইল থেকে কথা হয় নিপার সঙ্গে। নিপা বড়বোনের সঙ্গে আমাদের বাসায় আসতে চেয়েছিল। আমি নিষেধ করে বলেছিলাম, হারুন মাত্র কাজ শেষ করে বাসায় এসেছে। তুই বাসায় থাক, মাগরিবের নামাজের পরে হারুনসহ বাসায় আসবে বলে জানাই। পরে বড়বোন চলে এসেছে। হারুন নামাজ পড়ছিল। দশ মিনিটের জন্য রুমে একা থাকতে চেয়েছিল নিপা। সেই হিসাবে দরজা বন্ধ করে দিয়েছিল। হারুন নামাজ শেষ করে ডাকাডাকি শুরু করলে দরজা না খোলাতে দরজা ভাঙা হয়। সেই সময় নিপা সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। সেখান থেকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে।  

এদিকে, সরেজমিনে রোববার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার গিয়ে দেখা যায়, নিপার বড় বোন, মা ও দুই ভাই আহাজারি করছেন। আত্মীয় স্বজনরাও হতভম্ব। সেখানে ভবনের ম্যানেজারে সঙ্গে কথা হয়।  

ভবনের ম্যানেজার বাংলানিউজকে বলেন, ভবনের ১১ তলায় গত পাঁচ মাস আগে থেকে ভাড়া নেন। সেখানে দুই সন্তানসহ হারুন সাহেব বসবাস করে। সেখানে গত বৃহস্পতিবার বিয়ে করে বউ নিয়ে উঠেন হারুন সাহেব। হারুনের বয়স প্রায় ৪৬ বছর ও মেয়ের বয়স ১৯ বছর।  

নিপার স্বামী আব্দুল্লাহ আল হারুন বাংলানিউজকে বলেন, নিপার সঙ্গে মায়ের কথা হয়েছিল, তখন মা আগামীকাল সোমবার বাড়িতে যেতে বলেছিল। যার কারণে অভিমান করে আত্মহত্যার পথ বেঁচে নিবে কল্পনা করেনি। বাসায় গলায় ফাঁস দেওয়ার ৯৯৯ কল দেওয়া হয়েছিল।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পুলিশ বক্সের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোস্তফা বাংলানিউজকে বলেন, বিকেল পৌনে ৫টার দিকে তিশা আক্তার নিপা নামে এক নববধূকে হাসপাতাল ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার আনা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

বায়েজিদ বোস্তামী থানার উপপরিদর্শক (এসআই) মুজিব সাগর বাংলানিউজকে বলেন, গলায় ফাঁস দিয়ে তিশা আক্তার নিপা নামে এক নববধূ আত্মহত্যার অভিযোগে ঘটনাস্থলে ও মরদেহ সুরতহাল করা হয়েছে। মরদেহ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ারে মরদেহ ঘরে রয়েছে।  প্রাথমিক তদন্তে আত্মহত্যা করেছে বলে মনে হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।