ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

গ্যাস সংকট, এলপিজির দাম বেশি রাখায় ৬ দোকানিকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, মে ১৫, ২০২৩
গ্যাস সংকট, এলপিজির দাম বেশি রাখায় ৬ দোকানিকে জরিমানা ...

চট্টগ্রাম: গ্যাস সংকটের সুযোগ কাজে লাগিয়ে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে এলপিজি গ্যাস বিক্রি করায় ৬ দোকানিকে প্রায় অর্ধলাখ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

রোববার (১৪ মে) রাতে নগরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে জরিমানা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

জানা যায়, চলতি মাসে ১২ কেজি এলপিজি গ্যাসের সরকার নির্ধারিত দাম ১ হাজার ১৭৬ টাকা। যা সিলিন্ডার সহ ১ হাজার ৬০০ টাকা থেকে ২ হাজার টাকা পর্যন্ত বিক্রি করা হয়।

কিন্তু গ্যাস সংকটের সুযোগে নগরীর বিভিন্ন এলাকায় দোকানিরা সিলিন্ডার সহ এলপিজি গ্যাস বিক্রি করছেন ২ হাজার ৫০০ টাকা থেকে ৪ হাজার ৫০০ টাকায়।

অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করে নগরীর ষোলশহর এলাকার তাহের স্টোরকে ২০ হাজার ও সোহেল স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করে জেলা প্রশাসন। একই অভিযানে নগরীর এনায়েত বাজার এলাকার কিচেন ট্রেডার্সকে ১০ হাজার এবং আরো তিন দোকান মালিককে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বাংলানিউজকে বলেন, দোকানিদের অভিযোগ- ডিলাররা মূল্য বেশি রাখছে। ডিলারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়ে আমরা ব্যবসায়ীদের আশ্বস্ত করেছি। সোমবার (১৫ মে) থেকে জনস্বার্থে এই অভিযান আরো জোরদার করা হবে।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, মে ১৫, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।