ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘বঙ্গবন্ধু ছিলেন নিপীড়ন-শোষণের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদের প্রতিমূর্তি’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, মে ৩০, ২০২৩
‘বঙ্গবন্ধু ছিলেন নিপীড়ন-শোষণের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদের প্রতিমূর্তি’ ...

চট্টগ্রাম: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি বিশ্ব শান্তি পুরস্কার প্রাপ্তির ৫০তম বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (চমেবি) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (২৯ মে) বিশ্ববিদ্যালয় হল রুমে অনুষ্ঠিত এ সভার প্রধান আলোচক ছিলেন উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান।

তিনি বলেন , বঙ্গবন্ধু নিপীড়ন, নির্যাতন ও শোষণের বিরুদ্ধে আজীবন বলিষ্ঠ প্রতিবাদের প্রতিমূর্তি হিসেবে পরিচিত ছিলেন। জুলিও কুরি আন্তর্জাতিক বিশ্বশান্তি পুরস্কার প্রাপ্তির মাধ্যমে তিনি আন্তর্জাতিকভাবে বিশ্বশান্তির অগ্রদূত হিসেবে স্বীকৃতি প্রাপ্ত হন।

আমরা গর্ব করে বলতেই পারি আমাদের একজন বঙ্গবন্ধু আছেন।  

উপ পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়ার  সঞ্চালনায় পরীক্ষা নিয়ন্ত্রক ডা. দেলোয়ার  হোসেনের  সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বেসিক ফ্যাকাল্টির ডিন  অধ্যাপক ডা. হাফিজুল ইসলাম, নার্সিং ফ্যাকাল্টির ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ মনোয়ারুল হক শামীম, ডেন্টিস্ট ফ্যাকাল্টির ডীন অধ্যাপক ডা. আকরাম পারভেজ চৌধুরী, উপ রেজিস্ট্রার ডা.হাসিনা নাসরিন ও উপ কলেজ পরিদর্শক ডা. আইরিন সুলতানা।  

এ সময় বিশ্ববিদ্যালয় এর সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মে ৩০, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।