ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মাদক মামলায় যুবকের যাবজ্জীবন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জুন ১১, ২০২৩
মাদক মামলায় যুবকের যাবজ্জীবন  ছবি প্রতীকী

চট্টগ্রাম: নগরের চান্দগাঁও থানার একটি মাদক মামলায় মোহাম্মদ আয়াছ (২৩) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

রোববার (১১ জুন) পঞ্চম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ নারগিস আক্তারের আদালত এই রায় দেন।

মোহাম্মদ আয়াছ, কক্সবাজার জেলার কক্সবাজার সরদ থানার পৌরসভার ২ নম্বর ওয়ার্ড নতুন বাহারছড়া এলাকার মো.আবুল কালামের ছেলে।  

আদালতের বেঞ্চ সহকারী ফরিদ আহম্মেদ বাংলানিউজকে বলেন, মাদক মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামি মোহাম্মদ আয়াছকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ৪ মে নগরের চান্দগাঁও থানার এক কিলোমিটার যমুনা স্কয়ার কমিউনিটি সেন্টারের সামনে থেকে মোহাম্মদ আয়াছকে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রোর উপ-অঞ্চল চান্দগাঁও সার্কেল। এ সময় তার কাছ থেকে ২৪ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন চান্দগাঁও সার্কেলের পরিদর্শক লোকাশীষ চাকমা বাদী হয়ে চান্দগাঁও থানায় মামলা করেন। মামলা তদন্ত শেষে একই বছরের ২৮ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০২২ সালের ৬ মার্চ মোহাম্মদ আয়াছের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু হয়। ছয়জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত রায় দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।