ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘আমার ভাইদের রক্ত নিয়ে হোলি খেলবেন না'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
‘আমার ভাইদের রক্ত নিয়ে হোলি খেলবেন না' ...

চট্টগ্রাম: ‘আমার ভাইদের রক্তে যে হোলি খেলবে বা তাদের নিয়ে যে কটাক্ষ করবে তাদের বিরুদ্ধে আমাদের স্পষ্ট আওয়াজ- কেউ বাংলার মাটিতে থাকবে পারবে না। ’

সোমবার (৭ অক্টোবর) রাত সাড়ে ৭টার দিকে নগরের ষোলশহর রেলস্টেশনে বুয়েট শিক্ষার্থীর শহীদ আবরার ফাহাদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রামের সমন্বয়করা এসব কথা বলেন।

এ সময় তারা ‘দিল্লি না ঢাকা ঢাকা ঢাকা’, ‘ভারতীয় আগ্রাসন রুখে দাও, রুখে যাও’, ‘বাংলায় যখন মানুষ মরে আবরার তোমায় মনে পড়ে’- নানা স্লোগান দিতে থাকেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সম্বয়করা বলেন, আপনারা জানেন গত ৫ আগস্ট এ দেশ স্বাধীন হয়েছে।

স্বাধীন হওয়ার পরও এদেশের মানুষ এখনো শান্তিতে থাকতে পারছে না। গত ৫ বছর আগে ২০১৯ সালের আজকের দিনে ভারতীয় আগ্রাসন আধিপত্যবাদের বিরুদ্ধে সর্বপ্রথম আওয়াজ তোলে আবরার ফাহাদ। এ আবরার ফাহাদকে দমিয়ে দেওয়ার জন্য ওই আওয়ামী ফ্যাসিবাদী ছাত্রলীগের সন্ত্রাসীরা তাকে নির্মমভাবে হত্যা করেছে। সেই আবরার ফাহাদ থেকে অনুপ্রেরণা দিয়ে ২৪ এর আবু সাঈদ, মুগ্ধ ও ওয়াসিম শান্তুসহ বিপ্লবী ছাত্র এমন আন্দোলন গড়ে তোলে যে আন্দোলনে খুনি ফ্যাসিস্ট হাসিনা এ দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য হয়।

সমন্বয়করা বলেন, স্বৈরাচারের দোসর ও দালালেরা এখনো তাদের এজেন্ডা বাস্তবায়নের জন্য আমাদের শহীদ ভাইদের কটাক্ষ করে সন্ত্রাস আখ্যায়িত করছে। তোমরা শোনে রাখো- তোমরা দেখো সেই ৪ ও ৫ আগস্টের ঘটনার বাংলার দামাল ছেলেরা টেকনাফ থেকে তেঁতুলিয়া, রূপসা থেকে পাথুরিয়া তীব্র আন্দোলন গড়ে তুলেছিল। তোমাদের রুখে দিতে তারা দ্বিধাবোধ করবে না।

তারা আরও বলেন, লাল মনিরহাটের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মি বিভিন্নভাবে ছাত্র-জনতার আন্দোলনকে বিতর্কিত করার চেষ্টায় নিমজ্জিত ছিলেন। শহীদ আবু সাইদকে সন্ত্রাসী আখ্যা দিয়েছেন। তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আমরা তাকে স্থায়ীভাবে বহিষ্কার করে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রামের সমন্বয় খান তালাত মাহমুদ রাফি, রিজাউর রহমান, ইবনে হোসাইন জিয়াদ, সাকিবুল ইসলাম শিবলুসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।