ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

১৯ বছরে বাতিঘর: চট্টগ্রামে প্রাণের মেলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
১৯ বছরে বাতিঘর: চট্টগ্রামে প্রাণের মেলা ...

চট্টগ্রাম: ১৯ বছরে পদার্পণ উপলক্ষে বাতিঘর চট্টগ্রাম শাখায় লেখক-পাঠক ও শুভানুধ্যায়ীদের প্রাণের মেলা বসেছিল শনিবার (১৭ জুন)।  

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন খ্যাতিমান সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন, দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক, শিক্ষাবিদ ও কবি আবুল মোমেন, শিল্পী শীলা মোমেন, শিশির দত্ত, কথাসাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরী, কমল সেনগুপ্ত, ওমর কায়সার, কামরুল হাসান বাদল, আকতার হোসাইন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, অলক রায়, ফেরদৌস আরা আলীম, আনোয়ারা আলম, শিশুসাহিত্যিক রাশেদ রউফ, জিএইচ হাবীব প্রমুখ।

বাতিঘরের স্বত্বাধিকারী দীপঙ্কর দাশ সবাইকে স্বাগত জানান।

অনুষ্ঠানে সংগীত পরিবেশনা করেন শীলা মোমেন, শিল্পী দাশগুপ্তা, মিশকাতুল মমহাজ মুম, সারা বিশ্বাস, শিমু বিশ্বাস, রূপা, অলড্রিন, অনিন্দিতা মুৎসুদ্দী, সৃষ্টি বড়ুয়া, সুব্রতা দাশ, আইরিন সাহা, মন্দিরা চৌধুরী, লাকী দত্ত ও রুম্পা চৌধুরী।

আবৃত্তি পরিবেশনায় ছিলেন মিলি চৌধুরী, রাশেদ হাসান, প্রণব চৌধুরী, তারমিন পুষ্পা, অঞ্চল চৌধরী ও কংকন দাশ। সঞ্চালনা করেন কবি ফারহানা আনন্দময়ী।

পুরস্কার বিতরণ করেন শিক্ষাবিদ আবুল মোমেন, শিল্পী শীলা মোমেন ও দীপঙ্কর দাশ।  

বাতিঘরের ১৯ বছর পূর্তি বই উৎসব আগামী ১ জুলাই (প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা) পর্যন্ত চলবে। নির্দিষ্ট কিছু বইয়ে ৫০ শতাংশ ছাড় থাকবে। এ ছাড়া দেশি বই ২৫ শতাংশ ও বিদেশি বই ১৫ শতাংশ ও বাতিঘরের নিজস্ব প্রকাশনীর বই ৩০-৫০ শতাংশ ছাড়ে বিক্রি হবে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।