ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লোহাগাড়ায় একুশে বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
লোহাগাড়ায় একুশে বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন

চট্টগ্রাম: ‘যুক্তির সমরে মুক্তির মিছিল’ এই প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চুনতি লাইটহাউস ও ক্লাব একাত্তরের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল একুশে বিতর্ক প্রতিযোগিতার ২য় আসর।  

গত  ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে এ প্রতিযোগিতায় শুক্রবার (২৩  ফেব্রুয়ারি) শেষ হয়।

 

চুনতি সীরতুন্নবী (স.) মিলনায়তনে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসা, চুনতি ফাতেমা বতুল মহিলা ফাজিল মাদ্রাসা, চুনতি সরকারি মহিলা কলেজ, চুনতি উচ্চ বিদ্যালয়, চুনতি মেহেরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় ও বীর বিক্রম জয়নুল আবেদীন উচ্চ বিদ্যালয়।  

তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে চুনতি ফাতেমা বতুল মহিলা ফাজিল মাদ্রাসাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে চুনতি মেহেরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়।

চুনতি লাইটহাউসের চেয়ারপারসন সুরাইয়া জান্নাত এফসিএ এবং চুনতি লাইটহাউসের সহ-সভাপতি সাজেদা সুরাত যথাক্রমে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের হাতে ট্রফি তুলে দেন।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন বিতর্ক প্রতিষ্ঠান “দৃষ্টি চট্টগ্রাম এর সহ-সভাপতি শহীদুল ইসলাম, যুগ্ম সম্পাদক কাজী আরফাত, সাংগঠনিক সম্পাদক মুন্না মজুমদার, দপ্তর সম্পাদক তানভীর আল জাবের ও ডিবিসি নিউজের সাংবাদিক মুজিবুল হক।

অনুষ্ঠানে চুনতি লাইটহাউসের পক্ষ থেকে সম্প্রতি অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা ম্যারাথন’ এ কৃতিত্বের স্বাক্ষর রাখায় চুনতির কৃতি দৌড়বিদের হাতে ২৫ হাজার টাকার প্রাইজমানি ও সমাজ সেবামূলক কাজে প্রশংসনীয় ভূমিকা রাখায় ক্লাব একাত্তরকে এপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড এবং চুনতিতে সফলভাবে ম্যারাথন রেস আয়োজনের জন্য চুনতি ডটকমকে অভিনন্দন অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সংক্ষিপ্ত আলোচনায় অংশগ্রহণ করেন ক্লাব একাত্তরের সভাপতি তোহাব বিন হাবিব তজল্লি, প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সাদত জামান খান, দৃষ্টি চট্টগ্রামের প্রতিষ্ঠাতা সংগঠক ও সাবেক সভাপতি মাসুদ বকুল, সাবেক সভাপতি কশসাফুল হক শেহজাদ, নির্বাহী সদস্য ও সাউথইস্ট ব্যাংকের চট্টগ্রাম জোনের প্রধান রোটারিয়ান রাশেদুল আমিন, চুনতি ডটকমের এডমিন কাজী আরিফুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক এরশাদুল হক ভুট্টু, চুনতি সমিতি ঢাকা’র সভাপতি আসাদ খান, চুনতি সরকারি মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ দিন মোহাম্মদ মানিক , চুনতি সমাজকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিনহাজুল আবরার এবং চুনতি মাহফিলে সীরতুন্নবী (স.) এর মতোয়াল্লী কমিটির সভাপতি হাফিজুল ইসলাম মোহাম্মদ আবুল কালাম আজাদ।  

অনুষ্ঠানে বীর বিক্রম জয়নুল আবেদীন উচ্চ বিদ্যালয়ের বিতার্কিক জেসিকা বড়ুয়া অর্ষা এবং চুনতি লাইটহাউসের সাধারণ সম্পাদক রবিউল হাসান আশিকের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত এ আয়োজনে অন্যান্যের মধ্যে ক্লাব একাত্তর ও চুনতি লাইটহাউসের কার্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দ ও স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান সমূহের শিক্ষক ও বিপুল সংখ্যক দর্শক উপস্থিত ছিলেন।  

এবারের প্রতিযোগিতায় সেরা বিতার্কিক নির্বাচিত হন চুনতি মেহেরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের রিয়া শিকদার। সবশেষে বিতার্কিকদের হাতে সার্টিফিকেট ও মেডেল তুলে দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।