ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সুস্থ আছে রাস্তায় ভূমিষ্ঠ হওয়া শিশু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
সুস্থ আছে রাস্তায় ভূমিষ্ঠ হওয়া শিশু ...

চট্টগ্রাম: রাস্তায় ভূমিষ্ঠ হওয়া কন্যা শিশু চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে সুস্থ আছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। পাশাপাশি গাইনী ওয়ার্ডে চিকিৎসাধীন তার জন্মদাত্রী।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে পতেঙ্গা থানাধীন কাটগড় এলাকায় রাস্তার পাশে রাজিয়া বেগম (২৬) নামে এক নারীর ওই শিশুর জন্ম দেন। তার বাড়ি লক্ষ্মীপুর জেলায় হলেও পতেঙ্গার চরপাড়া এলাকায় মায়ের সঙ্গে থাকেন বলে জানিয়েছে পুলিশ।

জানা যায়, রাত ১২টার দিকে কাটগড় মোড় ট্রাফিক বক্সের সামনে ওই নারী সন্তান প্রসব পরবর্তী যন্ত্রণায় কাতরাচ্ছিলেন। পথচারীরা আশপাশের কয়েকজন নারীকে ডেকে এনে সন্তানের নাড়ি কাটার ব্যবস্থা করেন। এসময় জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করে খবর দেওয়া হয়। পরে অ্যাম্বুলেন্স এনে বন্দরটিলা মমতা মাতৃসদন হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

রাস্তায় জটলা দেখে ঘটনাস্থলে গিয়ে জয় দে নামের এক ব্যক্তি ওই নারী ও তার সন্তানকে বাঁচাতে এগিয়ে আসেন। তিনি থানায় ফোন করে পুলিশের সহায়তা চান এবং দুই তরুণের সহায়তায় অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করেন। চমেক হাসপাতালে শুক্রবার (১২ এপ্রিল) সকালে অভিভাবকের কাছে ওই নারী ও তার সন্তানের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়।

পতেঙ্গা থানার এসআই আশীষ কুমার দে জানান, মমতা মাতৃসদন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য প্রসূতি ও শিশুকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বিবাহিত হলেও রাজিয়া মানসিক ভারসাম্যহীন হওয়ায় স্বামীর সঙ্গে থাকতেন না। তার আরও তিন সন্তান আছে বলে জেনেছি।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ