ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘জীববৈচিত্র্যকে ভালোবাসতে হবে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জুন ১১, ২০২৪
‘জীববৈচিত্র্যকে ভালোবাসতে হবে’ ...

চট্টগ্রাম: বন সংরক্ষক বিপুল কৃষ্ণ দাস বলেছেন,যারা জীববৈচিত্র্যকে ভালোবাসে, তাঁরা দেশকে ভালোবাসে। সৃষ্টিকর্তার সব সৃষ্টিকে সঙ্গে নিয়েই আমাদের থাকতে হবে।

শিক্ষার্থীরা যত বেশি জীববৈচিত্র্য ভালোবাসবে তত বেশি সুন্দরভাবে গড়ে উঠবে সত্যিকারের সুজলা-সুফলা বাংলাদেশ।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে চট্টগ্রাম বন বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড ২০২৪ এর চট্টগ্রাম জেলা অলিম্পিয়াডের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়চার বলেন, আমাদের গৌরবের বিষয় এই যে তোমরা বন সম্পর্কে সচেতন। আজকের আয়োজনের মাধ্যমে বনের সঙ্গে তোমাদের একটা সম্পর্ক হলো। এই সম্পর্ক অব্যাহত থাকুক। তোমরা আশপাশের মানুষদের বন ও বন্যপ্রাণী সম্পর্কে বোঝাবে। এতে সবাই আরও বেশি সচেতন হবে।

চট্টগ্রাম উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক মোহাম্মদ জয়নাল আবেদীনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াডে কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ান হওয়া সিএমপি স্কুল ও কলেজের শিক্ষার্থী আবরার ফাইয়াজ।  এরপর কথামালা পর্বে অংশ নেন চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। বক্তব্য দেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী, বন ব্যবহারিক বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ আলী ও ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াডের চট্টগ্রাম অঞ্চলের সমন্বয়ক শিহাব জিশান।

কথামালা পর্ব শেষে চট্টগ্রাম পর্বের ২০ বিজয়ীর হাতে মেডেল, সনদ ও স্মারক তুলে দেন অতিথিরা। এদের মধ্যে স্কুল পর্যায়ের তিনজন ও কলেজ পর্যায়ের তিনজন বিজয়ী আগামী জুলাইয়ে ঢাকায় অলিম্পিয়াডের জাতীয় পর্বে অংশ নেবে।

গত ৭ জুন চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে চট্টগ্রাম জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৫৭৮ জন পরীক্ষার্থী দুইটি ক্যাটাগরিতে এই অলিম্পিয়াডে অংশ নেয়।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুন ১১, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।