ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুলের কবর জিয়ারত করলেন মীর হেলাল ‍

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুলের কবর জিয়ারত করলেন মীর হেলাল ‍ ...

চট্টগ্রাম: বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ও বিএনপির নেতৃত্ত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ, সাবেক সংসদ সদস্য সৈয়দ ওয়াহিদুল আলমের কবর জিয়ারত ও গভীর শ্রদ্ধা নিবেদন করেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে হাটহাজারীর লালিয়ার হাট জামে মসজিদ সংলগ্ন কবর জিয়ারত করেন তিনি।

মীর মোহাম্মদ হেলাল উদ্দিন বলেন, সৈয়দ ওয়াহিদুল আলম আপদমস্তকে একজন গণতন্ত্রমনা নেতা ছিলেন। তিনি গণতন্ত্রের পক্ষে সব সময় কথা বলেছেন।

আজীবন তিনি গণতন্ত্রের জন্য লড়াই করেছেন।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ গণতন্ত্র বিশ্বাস করে। অবাধ নিরপেক্ষ নির্বাচন দিয়ে সংসদীয় সরকার গঠন করতে হবে, সেই সরকার দেশ শাসন করবে।

তিনি অবিলম্বে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে দেশে ফেরানোর জন্য সরকারের কাছে দাবি জানান। তিনি বলেন, দলের সবার মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, এটাই আমাদের দাবি।  

মামলা প্রত্যাহার করে গণতন্ত্রকে সংহত করার দাবিও জানান তিনি।

বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার না হলে কখনো একটি গ্রহণযোগ্য নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি হতে পারে না বলে মন্তব্য করেন মীর মোহাম্মদ হেলাল উদ্দিন।

তিনি বলেন, গেল ১৭ বছরের বিএনপির প্রায় এক হাজার লোককে গুম করে হত্যা করা হয়েছে। ৬০ লাখ মানুষের ওপর মিথ্যা মামলা দেওয়া হয়েছে। আওয়ামী ফ্যাসিবাদীদের অত্যাচারে বিএনপি নেতারা ঘুমাতে পারতেন না। এখনো আওয়ামী লীগ বিভিন্ন ষড়যন্ত্র করছে। দুর্গাপূজাকে কেন্দ্র করে তারা দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করার পাঁয়তারা করছে। আপনাদের পূজা যেন নির্বিঘ্নে হয় সে ব্যাপারে সচেষ্ট থাকতে হবে।  

এ সময় উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সিনিয়র সদস্য সৈয়দ নেসারুল আলম বুলু. চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক সৈয়দ আজম উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সদস্য ও হাটহাজারী পৌর বিএনপির আহবায়ক জাকের হোসেন, হাটহাজারী উপজেলা বিএনপির সদস্যসচিব গিয়াস উদ্দিন চেয়ারম্যান, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সদস্য ডা. রফিকুল আলম চৌধুরী, হাটহাজারী পৌর বিএনপির সদস্যসচিব ওহিদুল আলম অহিদ, হাটহাজারী পৌর বিএনপির যুগ্ম আহবায়ক এমএ শুক্কুর, আব্দুল মান্নান দৌলত, হাটহাজারী উপজেলা বিএনপি সদস্য আইয়ুব খান, গাজী ইউসুফ, ওসমান গনি, মোহাম্মদ ইসমাঈল, নিজাম উদ্দীন হাকিম, রহমত উল্লাহ চৌধুরী,  এসএম ফারুক, মোহাম্মদ হাকিম, হাটহাজারী পৌর বিএনপির যুগ্ম আহবায়ক সাহেদুল আজম সাহেদ, অ্যাডভোকেট রিয়াদ উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবকদলের সদস্যসচিব আকবর আলী, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি।  

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আলাউদ্দীন মহসিন সাবেক, যুগ্ম সম্পাদক তকিবুল হোসেন চৌধুরী তকি, চট্টগ্রাম উত্তর জেলা জাসাসের সভাপতি কাজী সাইফুল ইসলাম টুটুল, চট্টগ্রাম উত্তর জেলা কৃষকদলের সিনিয়র যুগ্ম আহবায়ক লায়ন আনোয়ার হোসেন উজ্জ্বল, চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের ধর্ম বিষয়ক সম্পাদক রাশেদ, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক জিএম সাইফুল, যুবদলের সদস্যসচিব নুরুল কবির তালুকদার, যুগ্ম আহবায়ক নাহিদ, হাটহাজারী উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এমরান চৌধুরী, পৌরসভা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, হাটহাজারী উপজেলা ছাত্রদলের সদস্যসচিব আবদুল মুবিন, হাটহাজারী পূজা উদযাপন পরিষদের সদস্যসচিব উজ্জ্বল দত্ত, চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিকদলের যুগ্ম সম্পাদক নুরুল আমিন, হাটহাজারী উপজেলা শ্রমিকদলের সভাপতি নাসিম মেম্বার ও সদস্যসচিব আজিম, পৌরসভা শ্রমিকদলের সভাপতি রুবেল ও সাধারণ সম্পাদক কামাল, পৌর ছাত্রদলের আহবায়ক রকি, সদস্য সচিব সাহেদ খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।