ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘দুটোর মধ্যে একটি তাদের বেছে নিতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
‘দুটোর মধ্যে একটি তাদের বেছে নিতে হবে’ ছবি: সোহেল সরওয়ার/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নির্বাচন কমিশনের প্রতি সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার আহবান জানিয়ে বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হলে নির্বাচন কমিশন অতীতে যে অপরাধ করেছে তা থেকে উদ্ধার হতে পারবে। অতীতের মত নির্বাচন হলে জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিবে।

  তাই এ দুটোর মধ্য থেকে একটি তাদের বেছে নিতে হবে।

বৃহস্পতিবার সকাল সোয়া ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
নির্বাচনের সার্বিক অবস্থা তুলে ধরতে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি।

আবদুল্লাহ আল নোমান বলেন, সারাদেশের চিত্র একই রকম। চারদিকে সন্ত্রাস চলছে। আমাদের নেতাকর্মীদের ভয়ভীতি দেখানো হচ্ছে, মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে।   প্রতিনিয়তই হুমকি-ধমকির শিকার হচ্ছে তারা।

নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, লিখিতভাবে নোটিশ দিয়ে নির্বাচনকালীন সময়ে গণমাধ্যমের কার্যক্রমকে সীমিত করে দিয়েছে নির্বাচন কমিশন। এরকম চলতে থাকলে কিসের আর নির্বাচন? এটি এখন তামাশার নির্বাচনে পরিণত হয়েছে।   আওয়ামী লীগ যদি মনে করে সমস্ত ভোট তারাই দিবে, তাহলে তারা রাজনৈতিকভাবে পরাজিত হবে।

নির্বাচন সুষ্ঠু করার দাবি জানিয়ে তিনি বলেন, এখনও সময় আছে নির্বাচন সুষ্ঠু করার। সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। না হয় নির্বাচন অর্থহীন হবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর নাছির। এছাড়া লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক গাজী মো. শাহজাহান, বিএনপির কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান শামীম, কেন্দ্রীয় কমিটির সদস্য সরওয়ার জামাল নিজাম, দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এম মামুন মিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।