ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের শ্রদ্ধা ...

চট্টগ্রাম: জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে নগরের বিভিন্ন থানা, ওয়ার্ড ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা নানা আয়োজনের মধ্যদিয়ে জাতির পিতাকে স্মরণ করেছেন।

সোমবার (১৫ আগস্ট) সকাল থেকে চান্দগাঁও, বায়েজিদ থানা ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা এ শ্রদ্ধা জানান।

চান্দগাঁও থানা ছাত্রলীগের সভাপতি মো. নুরুন নবী সাহেদ ও সাধারণ সম্পাদক শহিদুল আলম শহিদের নেতৃত্বে সকাল ৯টার দিকে শোক র‌্যালি শুরু হয়। এরপর  ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন। পরে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর জাতির পিতার ঐতিহাসিক ভাষণ প্রচার করা হয়।

সন্ধ্যায় বহদ্দারহাট মোড়ে বড় পর্দায় প্রদর্শিত হবে ‘শেখ হাসিনা এ ডটার্স টেল’।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বায়েজিদ বোস্তামী থানা ছাত্রলীগ।  

সোমবার সকালে অক্সিজেন মোড় থেকে একটি শোক র‍্যালি বের হয়। র‍্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বায়েজিদ মোড়ে গিয়ে শেষ হয়। পরে অক্সিজেন মোড়ে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।  

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা শফিক আনামের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও এতিম মিসকিনদের মাঝে খাবার বিতরণ করা হয়।  

এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর রক্তের ঋণ বাঙালি জাতি কখনো শোধ করতে পারবে না। তিনি পাকিস্তানিদের শোষণ ও পরাধীনতা থেকে মুক্ত করে একটি স্বাধীন দেশ এনে দিয়েছেন। তাই আমাদের নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর নীতি আদর্শ ছড়িয়ে দিতে হবে।

ডবলমুরিং থানা ছাত্রলীগের সভাপতি ফরহাদ সায়েম ও সাধারণ সম্পাদক রাকিব হায়দারের নেতৃত্বে জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে র‍্যালি বের করা হয়। র‍্যালিটি নগরের আগ্রাবাদ মোড় থেকে চৌমুহনী দেওয়ানহাট হয়ে আবার আগ্রাবাদ এসে শেষ।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa