ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বৃষ্টির মধ্যেই ঈদের নামাজ পড়লেন কলকাতার মুসল্লিরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
বৃষ্টির মধ্যেই ঈদের নামাজ পড়লেন কলকাতার মুসল্লিরা

কলকাতা: কদিন আগেই কলকাতায় বর্ষার আগমন ঘটেছে। টানা বৃষ্টিতে শহরবাসীর জীবনে কিছুটা ছন্দপতন ঘটে।

তারমধ্যে পবিত্র ঈদ। আর সেই ঈদুল আজহার নামাজ বৃষ্টিতে ভিজেই পড়লেন শহরের ধর্মপ্রাণ মুসল্লিরা।

বৃহস্পতিবার (২৯ জুন) সকালে কলকাতার পার্ক সার্কাস সংলগ্ন বাংলাদেশ লাইব্রেরির বিপরীতে অনুষ্ঠিত হওয়া ঈদের জামায়াতে এমন চিত্র দেখা গেছে।

কদিন ধরেই কলকাতায় সেভাবে সূর্যের দেখা নেই। কালো মেঘ আর তার সঙ্গে একটানা বৃষ্টি। যদিও তুলনামূলকভাবে এদিন বৃষ্টির পরিমাণ গতদিনের থেকে কম। আগাম সতর্কতার কারণে এবার বহু মানুষ মসজিদেই নামাজ পড়েছেন। একই অবস্থা কলকাতার রেড রোডসহ শহরে অস্থায়ী ঈদগাহগুলোতে। রেড রোডে এদিন মাত্র দেড় হাজার মুসল্লি জামাতে ঈদের নামাজ পড়েছেন। অন্যান্যবার এ সংখ্যা থাকে কম করে ৫০ হাজারের বেশি।

ঈদুল আজহা উপলক্ষ্যে কলকাতায় যে সমস্ত এলাকায় অস্থায়ী ঈদগাহে নামাজ অনুষ্ঠিত হয়- নাখোদা মসজিদ সংলগ্ন জাকারিয়া স্ট্রিট, চামরেওয়ালী মসজিদ পাশে, কালীঘাট ক্লাবমাঠ ময়দান, টেরিটি বাজার মসজিদ সংলগ্ন, এতিমখানা ইসলামিয়া, পার্কসার্কাস চার নম্বর ব্রিজের পূর্বপ্রান্তে। টিপু সুলতান মসজিদ লাগোয়া লেনিন সরণি, মৌলালি সংলগ্ন এন্টালি পদ্মপুকুর মোড়ে, বেলগাছিয়া ব্রিজ, উল্টাডাঙা রেল কোয়ার্টার ময়দান, নারকেলডাঙা ব্রিজ, রাজাবাজার, রেড রোড, পার্ক সার্কাস ময়দান (সড়ক), অনু সারঙ মসজিদ লাগোয়া খিদিরপুর এবং লেডিজ পার্ক তারমধ্যে  উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, ২৯ জুন, ২০২৩
ভিএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।