ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

‘কলকাতার ধর্মতলায় বিস্ফোরকের হাতবদল হতো’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৪
‘কলকাতার ধর্মতলায় বিস্ফোরকের হাতবদল হতো’ ছবি : সংগৃহীত

কলকাতা: বর্ধমান কাণ্ডে গ্রেফতার হওয়া জঙ্গি আমজাদ ওরফে কাজলের কাছ থেকে বেশ কিছু নতুন তথ্য পেয়েছেন গোয়েন্দারা। একই সঙ্গে এ ঘটনার সঙ্গে জড়িত আরো জঙ্গির নাম পাওয়া গেছে।



বৃহস্পতিবার (১৩ নভেম্বর) গোয়েন্দা সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, গ্রেফতার হওয়া আমজাদ বর্ধমানের খাগড়াগড়ে গ্রেনেড তৈরির জন্য বিস্ফোরক সরবরাহ করতেন বলে বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, আমজাদ জানিয়েছেন, তিনি কলকাতার ধর্মতলায় নিজে বিস্ফোরক নিয়েই যেতেন। তারপর তা হস্তান্তর করা হতো বর্ধমান বিস্ফোরণ কাণ্ডের অন্যতম প্রধান চক্রান্তকারী হিসাবে সন্দেহভাজন পলাতক জঙ্গি নাসিরুল্লাহকে।

এরপরই তা নাসিরুল্লাহ বর্ধমানের খাগড়াগড়ে নিয়ে যেতেন। এই কাজ করতে অস্বীকার করলে নাসিরুল্লাহ তাকে খুন করারও হুমকি দিয়েছিলেন।
আমজাদের দাবি, প্রাণনাশের ভয় দেখিয়ে এই ধরনের কাজ করতে তাকে বাধ্য করানো হয়েছিল।

ভারতের ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এন আই এ) সূত্র জানায়, ধর্মতলায় হাজির হতে না পারলে রবি নামের এক ব্যক্তি বিস্ফোরক দ্রব্যগুলো সরবরাহ করতো। এরই মধ্যে রবির খোঁজে মাঠে নেমেছে গোয়েন্দারা।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad