ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

মাওবাদী আক্রমণে হতাহত হলে দ্বিগুণ ক্ষতিপূরণ দেবে নির্বাচন কমিশন

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০১১

কলকাতা: বিধানসভা ভোটের কাজে জঙ্গলমহলে গিয়ে মাওবাদী আক্রমণে হতাহত হলে দ্বিগুণ ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে শুক্রবার বলা হয়েছে, ‘জঙ্গলমহলে প্রবেশ করার সময় থেকে জঙ্গমহল ছেড়ে যাবার সময় পর্যন্ত নির্বাচনের কাজে আসা প্রতিটি ভোটকর্মীকে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হবে।

তারপরেও যদি কোনো দুর্ঘটনা ঘটে সেক্ষেত্রে ক্ষতিপূরণ দ্বিগুণ দেওয়া হবে। ’

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, প্রথমে জঙ্গলমহলে এবং রাজ্যের দূর্গম অঞ্চলে মোবাইলভ্যানে অতিরিক্ত বুথ তৈরির চিন্তা করা হয়েছিল। তবে এখন আর তা কার্যকর হচ্ছে না। জঙ্গলমহলে ১৪টি বিধানসভা কেন্দ্রের কোনো বুথকেই সরানো হচ্ছে না।

প্রিসাইডিং অফিসারসহ ভোটকর্মীদের আগের দিন একটি বিশেষ স্থানে রাখা হবে নিরাপত্তার স্বার্থে। ভোটের দিন সকালে ওইসব ভোটকর্মীদের হেলিকপ্টারে করে বুথে পাঠানো হবে। এর জন্য জঙ্গলমহলের ৩টি জেলায় ৩টি হেলিকপ্টার রাখা হচ্ছে।

উল্লেখ্য, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়ার মাওবাদী অধ্যুষিত অঞ্চলে ভোটের কাজে যেতে প্রচ- অনীহা দেখাচ্ছেন ভোটকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa