ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

আসামের ভোটে ব্যাপক নাশকতার হুমকি উলফার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০১১
আসামের ভোটে ব্যাপক নাশকতার হুমকি উলফার

কলকাতা: ভোটের দিন অথবা আগে পরে রাজধানী গৌহাটিসহ আসামের বিভিন্ন জেলায় ব্যাপক নাশকতা হুমকি দিয়েছে আসামের বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফা। বিভিন্ন সংবাদমাধ্যমে ই-মেল বার্তায় উলফার পক্ষ থেকে ওই হুমকি দেওয়া হচ্ছে।



ই-মেল বার্তায় উলফা উল্লেখ করেছে, ‘দাবি পূরণের লক্ষে ভোট বানচাল করতে যে-কোনো পন্থা অবলম্বন করা হবে। ’

উলফার ওই হুমকি হালাকা ভাবে নিতে নারাজ রাজ্য ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ভোটে জঙ্গি নাশকতা রুখতে ব্যাপক নিরাপত্তা গড়ে তুলতে ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে।

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক এম সি সাহু বলেছেন, আসামের বিভিন্ন প্রান্তে ৯ হাজার ৬শ জওয়ান মোতায়েন করা হয়েছে আগেই। আরও ৩৫ হাজার নিরাপত্তারক্ষী নিয়ে আসা হচ্ছে। যে কোনো জরুরি অবস্থার মোকাবিলায় ২টি হেলিকপ্টার ব্যবহার করা হবে।

তিনি আরও বলেছেন, চালু করা হচ্ছে এসএমএম ভিত্তিক নজরদারি ব্যবস্থা। পশ্চিমবঙ্গের জঙ্গলমহলের মতো প্রতিটি বুথে সিসিটিভি থাকবে।

রাজ্য প্রশাসন সূত্রে জানা গেছে, ভোটের প্রচার চলাকালীন ১১৭টি হিংসাত্মক ঘটনা ঘটেছে। ৪ হাজার ৫৬২ টি জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। আটক বরা হয়েছে ১০২টি বেআইনী অস্ত্র।

এছাড়াও ৩ হাজার ২৮২টি গুলি, ২৫৭টি ডেটোনেটার ও ১৩টি গ্রেনেড। এছাড়া জমা নেওয়া হয়েছে ৬ হাজার ৫৬৯টি লাইসেন্সপ্রাপ্ত অস্ত্র।

উল্লেখ্য, আসামে ৪ এপ্রিল ৬২টি আসনের ১ হাজার ৩৫০টি বুথে ও ১১ এপ্রিল বাকি ৬৪টি আসনের ১ হাজার ১৪৮টি বুথে ২ দফায় ভোট হবে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa