ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

বামফ্রন্ট সরকারের তীব্র সমলোচনায় রাহুল গান্ধি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১১
বামফ্রন্ট সরকারের তীব্র সমলোচনায় রাহুল গান্ধি

কলকাতা: পশ্চিমবঙ্গের উত্তরের জেলাগুলিতে দলীয় প্রার্থীদের সমর্থনে ভোট প্রচারে এসে বৃহস্পতিবার রাজ্যের বামফ্রন্ট সরকারের তীব্র সমলোচনা করেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক রাহুল গান্ধি।

বৃহস্পতিবার তার একদিনের নির্বাচনী সফরে পাঁচটি জনসভা করার কথা থাকলেও আবহাওয়া খারাপ থাকায় মুশির্দাবাদের ফারাক্কায় একটি জনসভা বাতিল করতে হয়।



একদিনের ঝটিকা সফর শুরু হয় দার্জিলিং জেলার নকশালবাড়ি থেকে। প্রথম সভায় তিনি মাত্র সাড়ে ৬ মিনিট বক্তব্য রাখেন। তিনি বাগডোগরা বিমানবন্দর থেকে হেলিকপ্টারে করে প্রতিটি জনসভায় যান।

এর পর তিনি জলাপাইগুড়ির মালবাজার, মালদার মোথাবাড়িতে ও মুর্শিদাবাদের ডোমকলে জনসভা করেন।

রাহুল তার প্রতিটি বক্তব্যে কেন্দ্রের ইউপিএ সরকারে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচির তালিকা পেশ করেন।

বামফ্রন্ট সরকারের তীব্র সমলোচনা করে তিনি বলেন, ‘সারা ভারত যখন এগিয়ে চলছে বাংলা তখন পিছিয়ে পড়ছে। শিল্পের বিকাশ যতটা হওয়ার কথা ছিল তার প্রায় কিছুই হয়নি। ছেলেমেয়েরা স্কুলে গিয়ে পড়াশোনা করতে পারছে না। ’

তিনি আরও বলেন, ‘বাংলায় শিল্পপতিরা আসতে চান না। তারা অন্যত্র চলে যাচ্ছেন। ৩৪ বছর পর এবার মনে হচ্ছে রাজ্য থেকে সিপিএম বিদায় নিচ্ছে। তাই আমরা তৃণমুলের সঙ্গে জোট করে লড়ছি। ’

‘আমরা এমন সরকার আনব যাতে এ রাজ্যে ফের প্রগতি আসে, বেকারত্ব কমে যায়, অপশাসনের শেষ হয়। আমাদের সরকার হবে জনগণের’ বলেন রাহুল।

এসম তার সঙ্গে ছিলেন পশ্চিমবঙ্গের কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত শাকিল আহমেদ ও রাজ্যে কংগ্রেসের সভাপতি মানস ভূঁইয়া।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa