ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

‘২১ ফেব্রুয়ারি শহীদ উদ্যান’ উদ্বোধন করলেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৫
‘২১ ফেব্রুয়ারি শহীদ উদ্যান’ উদ্বোধন করলেন মমতা বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: বাংলা ভাষার জন্য জীবন উৎসর্গকারী শহীদদের স্মৃতির উদ্দেশ্যে কলকাতায় নির্মিত ‘২১ ফেব্রুয়ারি শহীদ উদ্যান’-এর উদ্বোধন করা হয়েছে।

কলকাতার বিড়লা তারামণ্ডলের পাশে বৃহস্পতিবার (১৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ সফরের রওয়ানা হওয়ার ঠিক আগের মুহূর্তে এই উদ্যানের উদ্বোধন করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।



শিল্পী যোগেন চৌধুরীর পরিকল্পনায় এ উদ্যান সেজে উঠবে।

উদ্যান উদ্বোধন করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ভাষা একটি জাতির নিজের পরিচয়। এই উদ্যান দু’দেশের মধ্যে মৈত্রীর চিহ্ন বহন করবে।

এক বছর আগেই এই উদ্যানের পরিকল্পনা করা হয়েছিল এসময় জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রখ্যাত সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় বলেন, একটি ভাষাকে কেন্দ্র করে একটি দেশ তৈরি হয়েছে। এটি অত্যন্ত গর্বের।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়, অভিনেতা রণজিৎ মল্লিক, গায়ক দ্বিজেন বন্দ্যোপাধ্যায়, শিল্পী যোগেন চৌধুরী, কবি সুবোধ সরকার, সঙ্গীত শিল্পী নির্মলা মিশ্র, বনশ্রী সেনগুপ্ত, বীথি চট্টোপাধ্যায়, নিমাই ভট্টাচার্য, গুরবক্স সিং প্রমুখ।

সবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আর কিছুক্ষণের মধ্যেই তিনি বিমান বন্দরের উদ্দেশ্যে রওয়ানা দেবেন বলে জানান।

এসময় উপস্থিত সবার কাছে তার যাত্রার সফলতা কামনা করতেও অনুরোধ করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।