ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

দলের বিরুদ্ধেই অনশনে তৃণমূল কংগ্রেস বিধায়ক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৫
দলের বিরুদ্ধেই অনশনে তৃণমূল কংগ্রেস বিধায়ক

কলকাতা: পশ্চিমবঙ্গ বিধানসভার সভাকক্ষের বাইরে দলের বিরুদ্ধেই অনশনে বসলেন তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলার শিউরি বিধানসভার বিধায়ক স্বপন কান্তি ঘোষ।

বুধবার (২৫ ফেব্রুয়ারি) তৃণমূল কংগ্রেসের এই নেতা সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন, শিউড়ি পুরসভার আর্থিক দুর্নীতি নিয়ে বহুবার তিনি মুখ্যমন্ত্রীকে চিঠির মাধ্যমে জানিয়েছেন, কিন্তু বিগত দেড় বছর ধরে লাগাতার অভিযোগ করার পরেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।



অধিবেশন চলাকালীন শাসক দলের বিধায়কের সভাকক্ষের বাইরে অনশন প্রসঙ্গ উত্থাপন করে সরকারপক্ষের বক্তব্য জানতে চান বিরোধীদলীয় নেতা সূর্যকান্ত মিশ্র।

এরপর সভায় উপস্থিত বিরোধীদলগুলির প্রতিনিধিরা একে একে এসে বিক্ষুব্ধ তৃণমূল কংগ্রেস বিধায়কের সঙ্গে কথা বলেন।

এরপরেই পশ্চিমবঙ্গের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরাদ হাকিম বিক্ষুব্ধ তৃণমূল কংগ্রেস বিধায়ককে আলোচনার জন্য আমন্ত্রণ জানান। কিন্তু সেই আবেদনের পরেও অনশনে অবিচল থাকেন শিউরি বিধানসভা ক্ষেত্রের বিধায়ক স্বপন কান্তি ঘোষ।

শাসকদলের বিরুদ্ধে শাসকদলেরই একজন বিধায়কের অনশনের ঘটনা যথেষ্ট চাঞ্চল্য সৃষ্টি করেছে পশ্চিমবঙ্গের রাজনীতিতে।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, পশ্চিমবঙ্গের শাসক দলের ভিতরে একাধিক বিক্ষোভের সুর শোনা যাচ্ছে, যা আগামী দিনে তৃণমূল কংগ্রেসের পক্ষে সমস্যার কারণ হয়ে দাঁড়াতে পারে।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।