ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে মিশনারি ধর্ষণের তদন্ত রিপোর্ট তলব প্রধানমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫
পশ্চিমবঙ্গে মিশনারি ধর্ষণের তদন্ত রিপোর্ট তলব প্রধানমন্ত্রীর ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

কলকাতা: পশ্চিমবঙ্গের নদীয়া জেলার রানাঘাটে অবস্থিত মিশনারিতে গণধর্ষণ মামলায় রাজ্য সরকারের কাছে রিপোর্ট চেয়ে পাঠালো প্রধানমন্ত্রীর দপ্তর। এর আগে সোমবার (১৭ মার্চ) ভারতের স্বরাষ্ট্র দপ্তর এই বিষয়ে রিপোর্ট চেয়ে পাঠায়।



গত ১৪ মার্চ কলকাতা থেকে ৭৭ কিলোমিটার দূরে নদীয়ার রানাঘাটে মিশনারি পরিচালিত একটি বিদ্যালয়ে এই ধর্ষণের ঘটনা ঘটে। এর পর তিন দিন কেটে গেলেও এই ঘটনার মূল অভিযুক্তরা ধরা পড়েনি।

রাজ্য সরকার এই ঘটনার তদন্তে কি ব্যবস্থা নিয়েছে সেই তথ্য জানতে চেয়ে মঙ্গলবার (১৭ মার্চ) প্রধানমন্ত্রীর দপ্তর এই চিঠি পাঠিয়েছে বলে জানা গেছে।

যদিও এখনও পর্যন্ত এই চিঠি নিয়ে রাজ্য সরকারের তরফে কোন মন্তব্য করা হয়নি। তবে ঘটনার পরে ঘটনাস্থল পরিদর্শনে গেলে উত্তেজিত জনতার হাতে প্রায় ৪৫ মিনিট ঘেরাও থাকতে হয় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এলাকাবাসী এবং ঐ স্কুলের ছাত্রছাত্রীরা সিবিআই তদন্তের দাবি করেন।

অবশ্য মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘেরাও কর্মসূচিকে বিরোধীদের চক্রান্ত বলে আখ্যা দিয়েছেন। মুখ্যমন্ত্রীকে ঘেরাও এর প্রতিবাদে মঙ্গলবার পথে নামছে তৃণমূল কংগ্রেস।

তবে ঐ এলাকার পরিস্থিতি এখন থমথমে। নিগৃহীতা সন্ন্যাসীর অবস্থাও স্থিতিশীল বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।