ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় ঈদ-রথযাত্রা, চিন্তায় শুধু বৃষ্টি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৫
কলকাতায় ঈদ-রথযাত্রা, চিন্তায় শুধু বৃষ্টি

কলকাতা: একই দিনে কলকাতায় উদযাপিত হতে যাচ্ছে মুসলিম ও হিন্দু ধর্মাবলম্বীদের দুই বড় উৎসব। ঈদ ও রথযাত্রা- দুটি উৎসবই এবার উদযাপিত শনিবার (১৮ জুলাই)।

উৎসব ঘিরে গোটা কলকাতায় এখন সাজ সাজ রব। কিন্তু চিন্তা শুধু বৃষ্টি নিয়ে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, নিম্নচাপের ফলে হালকা থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে শনিবার। পশ্চিমবঙ্গের উপকূলে অবস্থান করা নিম্নচাপ এ বৃষ্টিপাতের কারণ।

আবহাওয়ার এই আগামবার্তা পাওয়ার পর বৃষ্টি হলেও উৎসব চালিয়ে যাওয়ার জন্য নতুনভাবে পরিকল্পনায় বসেছেন উৎসবের সংগঠকরা। তবে মূল চিন্তা রাস্তায় জমা জল। ধারাবাহিকভাবে বৃষ্টি চলতে থাকায় অল্প বৃষ্টিতেই কলকাতার বিভিন্ন যায়গায় জমে যাচ্ছে পানি।

ঈদ ও রথযাত্রা উৎসবের মাঝে বৃষ্টি হলে পানি জমে গোটা শহরকে জটিল পরিস্থিতির মধ্যে ফেলতে পারে। তবে আশা করা হচ্ছে এ বিষয়ে উৎসবের দিনে বিশেষ ব্যবস্থা নেবে কলকাতা পুরসভা।

খোলা আকাশের নীচে কলকাতার ময়দান এলাকায় প্রতি বছরের মতো এ বছরও ঈদের নামাজ আদায় করা হবে। সব আয়োজন শেষ হলেও আয়োজকদের চিন্তায় শুধু বৃষ্টি।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৫
এএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।