ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পুনের ছাত্র আন্দোলনকে সমর্থন, প্রেসিডেন্সির বিরোধিতায় মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৫
পুনের ছাত্র আন্দোলনকে সমর্থন, প্রেসিডেন্সির বিরোধিতায় মমতা মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: রাহুল গান্ধীর পর এবার পুনে ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইন্সটিটিউটে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত দুই মাসের বেশি সময় ধরে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আন্দোলন করছে পুনে ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইন্সটিটিউটের ছাত্রছাত্রীরা।



আন্দোলনকারীদের প্রতি নৈতিক সমর্থন যোগাতে অভিষেক সহ তিন সাংসদকে পুনেতে পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুনের এই ফিল্ম  ইন্সটিটিউটে ছাত্র আন্দোলনকে আগেই সমর্থন জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার প্রতিনিধি পাঠালেন সেখানে। সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়,অভিনেত্রী তথা সাংসদ শতাব্দী রায় এবং রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন ওই ইন্সটিটিউটে ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলবেন বলে জানা গেছে। ।

গত সপ্তাহে মধ্যরাতে পুনের ক্যাম্পাসে এসে কয়েকজন ছাত্রকে আটক করে পুলিশ। এ বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, আমি ছাত্র আন্দোলনে যুক্ত ছিলাম একসময়ে, তাই আমি ছাত্রদের সমর্থন করি। এই ঘটনায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজনৈতিক মহলের মত জাতীয় রাজনীতিতে নিজের জায়গা বেশি করে প্রাসঙ্গিক করে তুলতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের এই পদক্ষেপ। পুনের আন্দোলনকে সমর্থন জানালেও কলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়য়ের আন্দোলনের বিরোধিতা করেছেন মুখ্যমন্ত্রী। কলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে গত শুক্রবার(২১ আগস্ট) মমতা বন্দ্যোপাধ্যায়কে কালো পতাকা দেখায় ছাত্রছাত্রীদের একটি অংশ। সেই থেকে টানা আন্দোলন চলছে পশ্চিমবঙ্গ তথা ভারতের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠান প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে। এই আন্দোলনের বিরুদ্ধে পথে নেমেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। দুই ক্ষেত্রে দুই নীতি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা,আগস্ট ২৩, ২০১৫
ভিএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।