ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরা-বাংলাদেশ বিদ্যুৎ লাইনে পরীক্ষামূলক চার্জ

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
ত্রিপুরা-বাংলাদেশ বিদ্যুৎ লাইনে পরীক্ষামূলক চার্জ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী বিজয় দিবসের দিন ত্রিপুরা-বাংলাদেশ বিদ্যুৎ লাইনের পরীক্ষামূলকভাবে চার্জ করা হয়েছে। তবে এ সময় বিদ্যুৎ পাঠানো সম্ভব হয়নি বাংলাদেশে।



সম্প্রতি ভারত ও বাংলাদেশের প্রতিনিধিদের উপস্থিতিতে আগরতলায় উচ্চ পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ত্রিপুরা থেকে বাংলাদেশে বিদ্যুৎ পাঠানোর সিদ্ধান্ত হয়। তাই তড়িঘড়ি করে ভারতীয় অংশে বিদ্যুৎ লাইন নির্মাণ করে পাওয়ার গ্রিড করপোরেশন অব ইন্ডিয়া লিমিটেড (পিজিসিআইএল)।

বুধবার (১৬ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে পরীক্ষা-নিরীক্ষার পর সূর্যমনিনগর-কুমিল্লা ৪০০ কেভি ডাবল সার্কিট লাইনে পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ চার্জ করা হয়।

এ সময় সূর্যমনিনগর গ্রিড সাব-স্টেশনে উপস্থিত ছিলেন পিজিসিআইএল`র ত্রিপুরা প্রজেক্টের জেনারেল ম্যানেজার এম হাজারিকা, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার এম এস কে সিং, ত্রিপুরা স্টেট ইলেক্ট্রিসিটি করপোরেশন লিমিটেডের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আর দেবর্বমাসহ প্রতিনিধি দলের সদস্যরা।

এদিন সূর্যমনিনগর গ্রিড সাব-স্টেশন থেকে বাংলাদেশ সীমান্তবর্তী কৈয়াডেপা পর্যন্ত লাইনে বিদ্যুৎ চার্জ করা হয়। পিজিসিআইএল`র পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশ অংশের লাইনে কিছু কাজ বাকি থাকায় ত্রিপুরা থেকে বিদ্যুৎ বাংলাদেশে পাঠানো যায়নি।

যদি বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বাংলাদেশের অংশে কাজ সম্পন্ন হয় তবে এদিন পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ চার্জ করার কাজ সফল হবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
টিআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।