ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গের তিন জেলায় বন্যায় ঘর ছাড়া ৫৮ হাজার মানুষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৬
পশ্চিমবঙ্গের তিন জেলায় বন্যায় ঘর ছাড়া ৫৮ হাজার মানুষ

কলকাতা: পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে বন্যায় প্লাবিত হয়েছে ১৫০টি গ্রাম। এতে ঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ে গেছেন প্রায় ৫৮ হাজার মানুষ।

পশ্চিমবঙ্গ সরকারের দুর্যোগ বিপর্যয় মোকাবেলা বিষয়ক মন্ত্রী জাভেদ খান এ তথ্য জানিয়েছেন।

গত কয়েক দিনের টানা বর্ষণের ফলে একদিকে যেমন বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে অন্যদিকে নদীগুলোর পানি বাড়তে শুরু করেছে।

এদিকে, কয়েকদিনের বন্যায় বিভিন্ন এলাকায় অন্তত ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। জলপাইগুড়ির বন্যা পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ। সেখানে ইতিমধ্যেই রেড অ্যালার্ট জারি করেছে জেলা প্রশাসন। ওই জেলার সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলো হলো- কালচিনি, কুমারগ্রাম ও ডাবগ্রাম।

জানা গেছে, জলপাইগুড়ি জেলা সংলগ্ন সাবেক ছিটমহল এলাকা বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের জন্য ৪৩টি ত্রাণ শিবির খোলা হয়েছে।

সিকিম ও ভুটানে টানা বৃষ্টির ফলেই এ বিপর্যয় বলে সরকারি সূত্রে জানা গেছে। জলপাইগুড়ি শহরেও বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। আলিপুরদুয়ারে বেশ কয়েকটি নদীর বাঁধ ভেঙেছে বলে লোকমুখে শোনা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৬
ভি.এস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।