ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

সিপাহীজলার উন্নয়নে নানা কর্মসূচি

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৬
সিপাহীজলার উন্নয়নে নানা কর্মসূচি

আগরতলা: ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরার সিপাহীজলা জেলার বিভিন্ন এলাকায় নানা উন্নয়নমুখী কর্মসূচি হাতে নিয়েছে রাজ্য সরকার।

সরকারের বিজ্ঞান প্রযুক্তি ও পরিবেশ দফতরের উদ্যোগে এসব কর্মসূচি হাতে নেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কর্মসূচির আওতায় জেলার বিভিন্ন এলাকায় ৫০টি বায়োগ্যাস প্ল্যান্ট বসানো হয়েছে। এ জন্যে ব্যয় হয়েছে ১২ লাখ ২৫ হাজার রুপি।

৮৪ লাখ ৩২ হাজার ১৯০ রুপি ব্যয়ে জেলার বক্সনগর সামাজিক স্বাস্থ্য কেন্দ্রে, সোনামুড়া মহকুমা হাসপাতাল, কাঁঠালিয়া সামাজিক স্বাস্থ্য কেন্দ্র এবং জুমের ঢেপা সামাজিক স্বাস্থ্য কেন্দ্রে ৩টি সোলার পাওয়ার প্ল্যান্ট বসানো হয়েছে।
পাশাপাশি জেলার প্রত্যন্ত এলাকায় টাকারজলা সামাজিক স্বাস্থ্য কেন্দ্রে ১৯ লাখ ৩৮ হাজার ৬৩৬ রুপি ব্যয়ে একটি বড় সোলার পাওয়ার প্ল্যান্ট বসিয়েছে সরকার।

এছাড়া বিশালগড় মহকুমার আম্বেদকর আদর্শ স্কুল ও সোনামুড়া মহকুমার সোনাপুর সিনিয়র মাদ্রাসায় ফিল্টারযুক্ত পানীয় জলের ট্যাঙ্ক নির্মাণ করা হয়েছে। এ জন্য ব্যয় হয়েছে মোট ২ লাখ ৭০ হাজার রুপি।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।