ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় ২য় দিনে জমজমাট বাংলাদেশ মেডিকেল এডু ফেয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৬
কলকাতায় ২য় দিনে জমজমাট বাংলাদেশ মেডিকেল এডু ফেয়ার ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: দ্বিতীয় দিনে ছাত্র-অভিভাবকদের ভিড়ে জমজমাট হয়ে উঠে কলকাতায় শুরু হওয়া বাংলাদেশ মেডিকেল এডুকেশন ফেয়ার।

১১ আগস্ট থেকে কলকাতার রোটারি সদনে এ মেলা চলছে।

মেলায় বাংলাদেশের ১৮টি বেসরকারি মেডিকেল কলেজ যোগদান করেছে। প্রথম দিনের মতোই বিভিন্ন সংবাদ মাধ্যমে বিজ্ঞাপন দেখে এবং বিভিন্ন সূত্রে খবর পেয়ে বহু শিক্ষার্থী এবং অভিভাবকরা হাজির হয়েছিলেন।

তারা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখন এবং প্রয়োজনীয় খোঁজখবর নেন। তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এ মেলার মাধ্যমে তারা প্রথম বাংলাদেশে মেডিকেল শিক্ষার সুযোগের কথা জানতে পেরে অত্যন্ত খুশি।

অভিভাবকদের কাছেও দ্বিতীয় দিনে এ মেলা আগ্রহের অন্যতম কারণ হয়ে ওঠে। তারা তাদের সন্তানদের ভবিষ্যৎ পরিকল্পনা করার সময় অবশ্যই এ তথ্যগুলিকে কাজে লাগাবেন বলে জানিয়েছেন। মেলায় আসা বেসরকারি প্রতিষ্ঠানগুলির তরফ থেকে দাবি করা হয় অনান্য একাধিক দেশের থেকে বাংলাদেশ থেকে লেখাপড়া করে আসা চিকিৎসকদের মেডিকেল কাউন্সিল অফ ইন্ডিয়া-এর স্বীকৃতি পাওয়ার ক্ষেত্রে সাফল্য প্রায় ৩০ শতাংশ।    

কলকাতার বেশ কয়েকজন সদ্য চিকিৎসক এই মেলার খবর জানতে পেরে হাজির হয়েছিলেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্টলে গিয়ে তারা শিক্ষা পদ্ধতি এবং পাঠ্যক্রম সম্পর্কে খোঁজখবর নেন।
এরকমই একজন সদ্য ডাক্তারি পাশ করা ছাত্র দেবাশীষ দাস বলেন, এখানে না এলে জানতেই পারতাম না যে, বাংলাদেশের চিকিৎসা বিজ্ঞান এত উন্নত হয়েছে।

ছাত্রছাত্রীরা এ মেলার আয়োজনের জন্য আয়োজক সংস্থা নিডসএডুকেশন-কে অভিনন্দন জানিয়েছেন। একই সঙ্গে কলকাতা স্থিত বাংলাদেশ উপ হাইকমিশনকে এ ধরনের উদ্যোগকে কলকাতাবাসীর সামনে তুলে ধরার জন্য সাধুবাদ জানান।

বাংলাদেশ সময়: ০৪০৩ ঘণ্টা, ১৩ আগস্ট, ২০১৬
ভি.এস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।