ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

শোভনদেবই কৃষিমন্ত্রী থাকবেন, আশ্বস্ত করলেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
শোভনদেবই কৃষিমন্ত্রী থাকবেন, আশ্বস্ত করলেন মমতা

কলকাতা: মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী হবেন জেনেই আগে দক্ষিণ কলকাতার ভবানীপুরের বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। পদ ছাড়লেও মন্ত্রিত্ব ছাড়তে হয়নি তাকে।

ফলে তাকেও আগামী ছয় মাসের মধ্যে কোনো কেন্দ্র থেকে উপ-নির্বাচনে জিতে বিধানসভার সদস্য হতে হবে। একই অবস্থা মুখ্যমন্ত্রীরও।

এই পরিস্থিতিতে আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রের উপ-নির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। কিন্তু বাকি চার কেন্দ্রে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা না হওয়ায় কার্যত হতাশায় ছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। ছয় মাসের মধ্যে উপ-নির্বাচন না হলে তারও মন্ত্রিত্ব টিকিয়ে রাখা সমস্যায় দাঁড়িয়েছিল।

তবে মমতার কথায় সেই সমস্যা কিছুটা দূর হলো। ইতিমধ্যেই প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে দেওয়াল লিখনও করেছেন এই নেতা।

বৃহস্পতিবার (৯ অক্টোবর) খোদ তৃণমূল নেত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। মমতা জানিয়েছেন, উত্তর ২৪ পরগনা খড়দা কেন্দ্র থেকে উপ-নির্বাচনে লড়াই করবেন রাজ্যের কৃষিমন্ত্রী। তিনিই যে কৃষিমন্ত্রী থাকবেন, সে নিয়েও আশ্বস্ত করেছেন মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, ‘আমি নিজে ষড়যন্ত্রে বলি হয়েছি। শোভনদাকে আমার জন্য পদ ছাড়তে হলো। উনাকে অনেক ধন্যবাদ। শোভনদা কাজ করবেন, মন্ত্রীও থাকবেন। খড়দা থেকে উনি উপ-নির্বাচনে লড়াই করবেন। ’  

রাজ্যের বাকি চার কেন্দ্রে আগামী উপ-নির্বাচন অক্টোবর-নভেম্বরে হবে বলে মনে করছেন মুখ্যমন্ত্রী।

দীর্ঘ রাজনৈতিক জীবনে তৃণমূলের শুরু থেকেই মমতার পাশে রয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। দলীয় স্বার্থে দুবার বিধায়ক পদ থেকে পদত্যাগ করেছেন। তবে চলে যেতে পারে মন্ত্রিত্ব, এমন পরিস্থিতিতে পড়তে হয়নি তাকে। স্বাভাবিকভাবেই হতাশায় ছিলেন শাসক দলের এই বর্ষীয়ান নেতা।  

এখন মমতার কথায় তার হতাশা কেটেছে বলেই জানিয়েছেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, ১০ সেপ্টেম্বর, ২০২১
ভিএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa