ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় চলছে ‘ভিশন ২০৪৭ ত্রিপুরা’ শীর্ষক কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
আগরতলায় চলছে ‘ভিশন ২০৪৭ ত্রিপুরা’ শীর্ষক কর্মশালা ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): আগরতলায় ‘ভিশন ২০৪৭ ত্রিপুরা’ শীর্ষক দুই দিনের কর্মশালা শুরু হয়েছে। শুক্রবার (১৭ ডিসেম্বর) প্রজ্ঞা ভবনে এই কর্মশালার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

এ সময় উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের তথ্য সংস্কৃতি এবং পর্যটন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী, রাজ্যের মুখ্যসচিব কুমার আলোকসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, নতুন প্রজন্মের সামনে এক সুনিশ্চিত ও সমৃদ্ধশালী ভবিষ্যত নির্মাণের লক্ষ্যে আগামী ২৫ বছরের রূপরেখা স্থির করে কর্মপরিকল্পনা রূপায়নের পথে আমরা অগ্রসর হচ্ছি। কর্মপরিকল্পনা বাস্তবানের মাধ্যমেই সমস্ত মানুষের সঙ্গে আরও নিবিড় যোগ স্থাপন, গুচ্ছ সুযোগ সম্পর্কে অবহিতকরণ ও উচ্চ শিক্ষা ক্ষেত্রে গবেষণামূলক চৰ্চা প্রসার অবশ্যক।

২০৪৭ সাল পর্যন্ত ত্রিপুরা রাজ্যের উন্নয়নের রূপরেখা স্থির করার লক্ষ্যে রাজ্য সরকার পরিকল্পনা নিয়েছে। এই পরিকল্পনাকে সাজিয়ে তোলার জন্য এখন বিভিন্ন ধরনের কর্মশালা এবং আলোচনা চলছে। দুই দিনব্যাপী এই কর্মশালা শেষ হবে শনিবার (১৮ ডিসেম্বর)।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২১
এসসিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa