ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ভোট দিলেন মমতা, শেষ হলো সিটি নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
ভোট দিলেন মমতা, শেষ হলো সিটি নির্বাচন

কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোটের মধ্য দিয়ে শেষ হলো কলকাতা সিটি নির্বাচন। প্রতিবারের মতো এবারও শেষ সময়ে ভোট দিলেন তিনি।

রোববার (১৯ ডিসেম্বরে) দক্ষিণ কলকাতার ভবানীপুরে মিত্র ইনস্টিটিউশন স্কুলে ভোট দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোট দিয়ে বেরিয়ে তিনি বলেন, ‘ভালোভাবেই ভোট হচ্ছে। ’

এরপর সোজা গাড়িতে করে কালীঘাটের নিজের বাসভবনের দিকে রওনা দেন। মূলত, ভোটের দিন সারাদিন বাড়িতে থেকেই মনিটরিং করেন মমতা। একেবারে শেষ মুহূর্তে প্রয়োগ করেন নিজের ভোটাধিকার।

এদিন মমতার কিছু আগে ভোট দেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু মমতার ভোটের পরই তাৎপর্যপূর্ণভাবে ৭৩ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থীপদ বাতিল করে দিলেন সিপিএমের প্রার্থী মধুমিতা দাস।

তিনি বলেন, এ ভোটের কোনো মূল্য নেই। একতরফা জাল ভোট হয়েছে। পুলিশ দেখেও কোনো প্রতিবাদ করেনি। এই ভোটে প্রার্থী হয়ে বসে থেকে এসব দেখার কোনো মানে হয় না।

এবারের কলকাতার সিটি ভোটে ১৪৪টি ওয়ার্ডে মোট ৯৫০ জন প্রার্থী দলীয় প্রতীকে লড়ছেন। এরমধ্যে ৩৭৮ জন নির্দলীয় প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোট নেওয়া হয়েছে চার হাজার ৯৫৯টি বুথে। সম্পূর্ণ ভোট প্রক্রিয়া চলছে ইলেকট্রনিক ভোটার মেশিন অর্থাৎ ইভিএম দ্বারা। কলকাতার মোট ভোটার সংখ্যা ৪০ লাখ ৪৮ হাজার ৩৫৭ জন।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ১৯ ডিসেম্বর ২০২১
ভিএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa