ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

বিজিবির প্রতিষ্ঠিত দিবসে সীমান্তে শুভেচ্ছা বিনিময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
বিজিবির প্রতিষ্ঠিত দিবসে সীমান্তে শুভেচ্ছা বিনিময়

আগরতলা (ত্রিপুরা): ২০ ডিসেম্বর বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি প্রতিষ্ঠা দিবস। উপলক্ষে সীমান্তে শুভেচ্ছা বিনিময় করা হয়।

সোমবার(২০ ডিসেম্বর) বিকেলে আগরতলা আখাউড়া ভারত-বাংলাদেশ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এবং বর্ডার গার্ড বাংলাদেশ'র জওয়ানরা যৌথভাবে এক রিট্রিট সেমিনার আয়োজন করে।

এরপর বিজিবি তরফে বিএসএফ জওনাদেরকে মিষ্টির প্যাকেট তুলে দেওয়া হয়। পাশাপাশি বিএসএফের তরফেও বিজিপি জওয়ানদেরকে প্রতিষ্ঠা দিবস উপলক্ষে শুভেচ্ছা জ্ঞাপন করা হয় পাশাপাশি মিষ্টির প্যাকেট তুলে দেওয়া হয়।

এদিনের অনুষ্ঠানে বিজিবি অফিসার এবং জওয়ানদের পাশাপাশি তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বিজিবি ডেপুটি জেনারেল মোহাম্মদ আবুল হাসাদ শাহরিয়ার ইকবাল, সেক্টর কমান্ডার কুমিল্লা সেক্টর সাংবাদিকদের বলেন, ২০১০সালের ডিসেম্বর মাসে বাংলাদেশের জাতীয় সংসদে বিজিবি আইন পাশ হয়। এরপর থেকে ২০ডিসেম্বর দিনটি বিজিবি দিবস হিসেবে পালন করা হয় আসছে। বিজিপি এবং বিএসএফ যৌথভাবে সীমান্তে টহল দেয়। সীমান্তের পিলারগুলো পরিদর্শন করে। বিভিন্ন দিবসে যৌথভাবে অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিনিয়ত যৌথ আলোচনা বৈঠক অনুষ্ঠিত হয়ে থাকে।

এই বৈঠকগুলো কখনো বাংলাদেশ আবার কখনো ভারতে অনুষ্ঠিত হয়ে থাকে। এভাবেই উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী সুসম্পর্ক বজায় রেখে চলছে। যদি কোন ধরনের সমস্যা সৃষ্টি হয় তাকে উভয় বাহিনীর মধ্যে তবে আলোচনার টেবিলে এগুলো সমাধান করা হয়ে থাকে।

বিএসএফ-বিজিবি ২৪ ঘণ্টা যোগাযোগের মধ্যে থাকে। আগামী দিনেও এভাবে একসঙ্গে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী এগিয়ে চলবে বলে অভিমত ব্যক্ত করেন বিএসএফের গোকুলনগর সেক্টরের ডিআইজি রাকেশ রঞ্জন লাল।  

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর, ২০২১
এসসিএন/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa