ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে কলকাতার পর এবার ৪ কেন্দ্রে পুর ভোট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
পশ্চিমবঙ্গে কলকাতার পর এবার ৪ কেন্দ্রে পুর ভোট

কলকাতা: সম্প্রতি কলকাতায় শেষ হয়েছে সিটি নির্বাচন। এবার নতুন বছরের প্রথম মাসেই রাজ্যের চার জেলার পুর নির্বাচন হবে।

আগামী ২২ জানুয়ারি শিলিগুড়ি, চনন্দননগর, আসানসোল ও বিধাননগরে হবে পুর ভোট।

সোমবার (২৭ ডিসেম্বর) এই ভোট নিয়ে রাজ্যের সব রাজনৈতিক দলকে নিয়ে বৈঠক করেন পশ্চিমবঙ্গের নির্বাচন কমিশনার সৌরভ দাস। তারপরই এই চার অঞ্চলের পুর ভোটের তফসিল ঘোষণা করেন তিনি।

শিলিগুড়ি, চনন্দননগর, আসানসোল ও বিধাননগরে ২২ জানুয়ারি ভোটগ্রহণ হবে সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। নমিনেশনের দিন মঙ্গলবার (২৮ ডিসেম্বর) থেকেই শুরু হচ্ছে। ৩ জানুয়ারি জমার শেষ দিন। ৪ জানুয়ারি দাখিলকারীদের আবেদন খতিয়ে দেখা হবে। ৬ তারিখ অব্দি সময় থাকছে প্রার্থীপদ প্রত্যাহারের। ২৫ জানুয়ারি হবে গণনা।

কলকাতা সিটি ভোটের আদতে সব বুথেই থাকছে সিসিটিভি। সম্পূর্ণ ভোট প্রক্রিয়া হবে ইলেকট্রনিক ভোটার মেশিনে (ইভিএম) এবং প্রতিটি বুথে কোভিডবিধি মেনেই হবে ভোট। সোমবার থেকেই ওই চার জায়গায় চালু হলো আদর্শ আচরণবিধি।

এদিন রাজ্য নির্বাচন কমিশনের ডাকা সর্বদল বৈঠক ছেড়ে মাঝপথে বেরিয়ে যান বাম দলগুলির প্রতিনিধিরা। পরে কংগ্রেস, বিজেপিও বৈঠক বয়কট করে। বিরোধীদের দাবি, ভোটার তালিকা সংশোধন না করেই নতুন বছরে ভোট করাচ্ছে নির্বাচন কমিশন, যা অন্যায্য। তবে, শাসক দল তৃণমূল ভোট নিয়ে কোনো কথা বলেনি।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa