ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে হু হু করে বাড়ছে আক্রান্ত-মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
পশ্চিমবঙ্গে হু হু করে বাড়ছে আক্রান্ত-মৃত্যু

কলকাতা: পশ্চিমবঙ্গে হু হু করে বাড়ছে করোনা শনাক্তের পাশাপাশি মৃত্যু সংখ্যা। শুক্রবার(১৪ জানুয়ারি) রাজ্যটির স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, একদিনে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২২ হাজার ৬৪৫ জন।

এই সময়কালে মৃত্যু হয়েছে ২৮ জনের। এরমধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। সব মিলিয়ে রাজ্যে দৈনিক সংক্রমণের হার দাঁড়িয়েছে ৩১ দশমিক ১৪ শতাংশ।

এদিন সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, কলকাতায় একদিনে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৮৬৭ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। পাশাপাশি কলকাতা সংলগ্ন জেলা উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত হয়েছেন ৪ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ৮ জনের।

এদিকে,  ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২ লাখ ৬৪ হাজার ২০২ জন। তবে মৃত্যু কমে হয়েছে ৩১৫ জন।  

অপরদিকে, ভারতে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত ৫ হাজার ৭৫৩ জন করোনার নতুন এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছে।

বৃহস্পতিবার(১৪ জানুয়ারি) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতের করোনা পরিস্থিতি পর্যালোচনায় ভার্চ্যুয়ালি বৈঠক করেছেন মুখ্যমন্ত্রীদের সঙ্গে। ওই বৈঠকে মোদী জানিয়েছেন, কোভিড রুখতে এমনভাবে কৌশল তৈরি করতে হবে যাতে দেশের অর্থনীতি এবং সাধারণ মানুষের জীবন জীবিকার সুরক্ষার বিঘ্নিত না হয়।

বাংলাদেশ সময়: ০০০৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
ভিএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa