ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

সয়াবিন তেলের দাম লিটারে কমলো ৫ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
সয়াবিন তেলের দাম লিটারে কমলো ৫ টাকা

ঢাকা: বোতলজাত ও খোলা সয়াবিন তেলের দাম লিটারে পাঁচ টাকা কমিয়ে যথাক্রমে ১৮৭ ও ১৬৭ টাকা নির্ধারণ করা হয়েছে। আর পাঁচ লিটারে ২১ টাকা কমিয়ে ৯০৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

পাম ওয়েলের দামও পাঁচ টাকা কমেছে।

রোববার (১৮ ডিসেম্বর) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিত্য প্রয়োজনীয় পণ্যের আমদানি, মজুদ ও মূল্য পর্যালোচনার লক্ষ্যে ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত সভার আলোচনার আলোকে সর্বসম্মতিক্রমে পরিশোধিত সয়াবিন তেল ও পাম সুপারের (খোলা) সর্বোচ্চ খুচরা মূল্য নির্ধারণ করা হলো।

এক লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম এখন থেকে ১৮৭ টাকা। আগে এক লিটার বোতলজাত সয়াবিনের মূল্য ছিল ১৯২ টাকা। আর পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৯২৫ টাকা থেকে কমিয়ে ৯০৬ টাকা করা হয়েছে।  

প্রতি লিটার খোলা তেলের দাম ১৭২ টাকা থেকে কমিয়ে ১৬৭ টাকা এবং পাম তেলের দাম ১২১ টাকা থেকে কমিয়ে ১১৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫,২০২২
জিসিজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।