ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

রাজশাহীতে যাত্রা শুরু করল কমিউনিটি ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
রাজশাহীতে যাত্রা শুরু করল কমিউনিটি ব্যাংক

রাজশাহী: রাজশাহীতে যাত্রা শুরু করলো কমিউনিটি ব্যাংক। রোববার (১৮ ডিসেম্বর) দুপুরে মহানগরের মালোপাড়ায় কমিউনিটি ব্যাংকের উপশাখার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

পুলিশ কমিশনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক ও ফিতা কেটে ব্যাংকের উপশাখার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এরপর তিনি ব্যাংকটির উদ্বোধনী প্রস্তর উন্মোচন করেন। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। উপশাখা প্রাঙ্গণ থেকে বের হওয়া এই শোভাযাত্রায় গ্রাহক, ব্যবসায়ী এবং অতিথিরা অংশ নেন। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক বলেন, বাংলাদেশ পুলিশ সব রকমের ভালো কাজের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। একইভাবে, কমিউনিটি ব্যাংক দেশের প্রতিটি প্রান্তে গ্রাহকদের আস্থা অর্জনের জন্য শৃঙ্খলা, পরিষেবার ধারাবাহিকতা, স্বচ্ছতা এবং জবাবদিহিতা প্রদর্শন করবে।

তিনি আরও বলেন, কমিউনিটি ব্যাংক ব্যাংকিং সেবা দিয়ে অদূর ভবিষ্যতে দেশের মানুষের সবচেয়ে বিশ্বস্ত এবং আস্থার ব্যাংক হয়ে উঠবে।

কমিউনিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মসিউল হক চৌধুরী তার বক্তব্যে বলেন, গ্রাহক সেবাদানের মাধ্যমে আস্থা, নিরাপত্তা ও প্রগতি এই তিনটি সুনিশ্চিত করে আমরা সামনের দিকে এগিয়ে যাবো। আমার দৃঢ় বিশ্বাস আপনাদের সহযোগিতায় এই উপশাখাটি দ্রুত শাখায় পরিণত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও রাজশাহী কমিউনিটি পুলিশিংয়ের আহ্বায়ক প্রফেসর ড. আব্দুল খালেক, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক জগন্নাথ চন্দ্র ঘোষ, র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহারিয়ার, রাজশাহীর পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন, কমিউনিটি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এসএম মাইনুল কবির, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো. রশীদুল হাসান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো. ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহার।

এছাড়া কমিউনিটি ব্যাংক লিমিটেডের সিইও ইয়াসের নূরসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, গ্রাহক ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।