ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

সেরা করদাতার তালিকায় নঈম নিজামসহ ৫ সাংবাদিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
সেরা করদাতার তালিকায় নঈম নিজামসহ ৫ সাংবাদিক নঈম নিজাম

ঢাকা: ২০২১-২২ কর বছরে সাংবাদিক ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামসহ পাঁচ সাংবাদিক।

অন্য চারজন হলেন- বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, দ্য ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহ্ফুজ আনাম, দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান এবং চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ।

রোববার (১৮ ডিসেম্বর) অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ অধিশাখা-২ (কর) এর সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহান নিসু স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সেরা করদাতা হিসেবে এই পাঁচ সাংবাদিকের নাম গ্যাজেট আকারে প্রকাশ করা হয়।

এই ক্যাটাগরিতে সেরা করদাতাদের মধ্যে প্রথম হয়েছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।  

এরপর যথাক্রমে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম হয়েছেন দ্য ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহ্ফুজ আনাম, দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবং বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ২০২১-২২ কর বছরে সেরা করদাতা হিসেবে মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ডের জন্য মনোনীত করেছে। এর মধ্যে ব্যক্তি ক্যাটাগরিতে ৭৬ জন, কোম্পানি ক্যাটাগরিতে ৫৩ প্রতিষ্ঠান এবং অন্যান্য ক্যাটাগরিতে ১২টি প্রতিষ্ঠানকে দেওয়া হচ্ছে ট্যাক্স কার্ড।

ট্যাক্স কার্ড পাওয়া ব্যক্তিরা রাষ্ট্রীয় বিভিন্ন সুবিধা পাবেন। তাদের জন্য বরাদ্দ রাখা হবে বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেল বুকিংয়ে অগ্রাধিকার। পাশাপাশি কর কার্ডধারী নিজে ও তার স্ত্রী বা স্বামী, নির্ভরশীল সন্তানের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার পাবেন। থাকবে আকাশ, রেল ও জলপথে সরকারি যানবাহনে টিকিট প্রাপ্তিতে অগ্রাধিকার।

এছাড়াও জাতীয় অনুষ্ঠান, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন তারা।

** সেরা তরুণ করদাতা সাফওয়ান সোবহান

** দ্বিতীয় সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড

** সেরা করদাতার কার্ড পাচ্ছে বস্ত্র খাতের ১৪ প্রতিষ্ঠান

** সেরা করদাতাদের তালিকায় সাকিব-তামিম-সোহান

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এসসি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।