ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

শেষ দিনেও বাজুস ফেয়ারে উপচে পড়া ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
শেষ দিনেও বাজুস ফেয়ারে উপচে পড়া ভিড় বাজুস ফেয়ারে শেষ দিনে উপচেপড়া ভিড়। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) আয়োজিত দ্বিতীয় বাজুস ফেয়ারের শেষ দিনও জমজমাট ভিড় দেখা গেছে। ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখর ছিল মেলা প্রাঙ্গণ।

শনিবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসিবি) মেলা প্রাঙ্গণ ঘুরে এমন চিত্র দেখা গেছে।

দেখা গেছে, শেষ সময়ে মেলায় পছন্দের অলংকারটি দেখতে-কিনতে এসেছেন অনেকে।  

মেলা প্রাঙ্গণে কথা হয় নিলুফার ইয়াসমিন নামে একজনের সঙ্গে। তিনি একটি বহুজাতিক কোম্পানিতে কাজ করেন। বাংলানিউজকে নিলুফার বলেন, মেলায় আসার একটা অন্যতম কারণ হলো এখানে প্রচুর ডিজাইনের অলংকার এক জায়গাতেই দেখা যাচ্ছে। মার্কেটে গেলে অনেক ঘুরতে হয়। তাছাড়া এখানে অফারও পাওয়া যাচ্ছে, তাই দেখতে এলাম। মনমতো হলে নেবো।

কথা হয় বনানী এলাকার বাসিন্দা রাশেদুল ইসলামের সঙ্গে। বাংলানিউজকে রাশেদুল বলেন, পরিবার সঙ্গে নিয়ে এলাম। আমার একটা মেয়ে আছে ৮ বছরের। ওর জন্য কানের দুল কিনব। স্ত্রীর জন্যও অলংকার দেখতে এলাম। মেলার আয়োজন বেশ চমৎকার লাগলো।

মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানের বিক্রেতারা জানান, এবারের মেলায় বেশ ভালো সাড়া পেয়েছেন তারা। প্রায় সারাদিনই হলভর্তি ক্রেতা-দর্শনার্থীরা ছিলেন। প্রত্যাশার চেয়ে বেশি সাড়া পেয়েছেন এমন মন্তব্যও করেছেন অনেকে।  

এবারের বাজুস ফেয়ারে ক্রেতাদের জন্য র‍্যাফেল ড্রয়ের ব্যবস্থা করা হয়েছে। ক্রেতারা যে প্রতিষ্ঠানের অলংকার ক্রয় করবেন, সেই প্রতিষ্ঠান থেকেই র‍্যাফেল ড্র’র কুপন সংগ্রহ করবেন। এছাড়া জুয়েলারি প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের মনোযোগ আকর্ষণে বিশেষ অফার দিচ্ছে। ৩ দিনব্যাপী এবার বাজুস ফেয়ারে ৮টি প্যাভিলিয়ন, ১২টি মিনি প্যাভিলিয়ন ও ৩০টি স্টলে দেশের ঐতিহ্যবাহী ৫০টি জুয়েলারি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।  

এর আগে বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে তিনদিনের এ ফেয়ার উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।