ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

অসহায় মানুষদের ঈদ উপহার-খাবার বিতরণ করেছে বিজিএমইএ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
অসহায় মানুষদের ঈদ উপহার-খাবার বিতরণ করেছে বিজিএমইএ ছবি: বাংলানিউজ

ঢাকা: পবিত্র রমজান মাসে সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের মধ্যে খাদ্য সহায়তার জন্য আর্থিক অনুদান দিয়েছে বাংলাদেশ পোশাক প্রস্ততকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

সমাজের অসহায় মানুষদের সহায়তায় বিজিএমইএ-এর চলমান কর্মসূচির অংশ হিসেবে এই অনুদান দেওয়া হয়েছে।

শনিবার (১৫ এপ্রিল) ঢাকার মিরপুরে সুবিধাবঞ্চিত মানুষ এবং প্রতিবন্ধীদের হাতে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী তুলে দেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

জনছায়া ফাউন্ডেশনের উদ্যোগে এই খাদ্য ও ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বিজিএমইএ পরিচালক আসিফ আশরাফ ও জায়ান্ট গ্রুপের পরিচালক শারমিন হাসান তিথী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, আমাদের আশপাশে যেসব অসহায়, সুবিধাবঞ্চিত ও দুস্থ মানুষ রয়েছেন, তাদের সাহায্যে এগিয়ে যাওয়া আমাদের সামাজিক ও নৈতিক দায়িত্ব। সামাজিক দায়বদ্ধতায় নিবেদিতপ্রাণ সংগঠন হিসেবে বিজিএমইএ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে অবদান রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি আরও বলেন, জনগণের জীবনে ইতিবাচক প্রভাব রাখার বিষয়ে আমাদের যে একটি বৃহত্তর লক্ষ্য রয়েছে, এই অনুদানটি সেই বৃহত্তর লক্ষ্যের একটি ছোট পদক্ষেপ।  

এ সময় তিনি সমাজের বিত্তশালী ব্যক্তিদেরকে অসহায়, সুবিধাবঞ্চিত ও অভাবী মানুষদের পাশে দাঁড়িয়ে তাদেরকে সহায়তা করা এবং তাদের দুর্ভোগ লাঘবে ভূমিকা রাখার আহ্বান জানান।

প্রসঙ্গত উল্লেখ্য যে, বিজিএমইএ তার সদস্যদের জন্য একটি ইফতার কর্মসূচির বাজেটের টাকার একটি অংশ সমাজের অসহায় মানুষদের নিয়ে কাজ করে এমন বিভিন্ন সামাজিক সংগঠনকে দান করে আসছে। এর আগে, সম্প্রতি বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক প্রকাশ করে বিজিএমইএ তার নির্ধারিত ইফতার কর্মসূচিগুলো বাতিল করে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।